Thank you for trying Sticky AMP!!

খাবারের স্বাদ বাড়াতে নায়িকারা যেসব উপকরণ ব্যবহার করেন

রান্নায় স্বাদে ভিন্নতা আনতে তারা প্রত্যেকেই নিজস্ব উপকরণের ব্যবহার করে থাকেন। অভিনেত্রী সাফা কবির, নুসরাত ফারিয়া আর শবনম বুবলী জানালেন, গতানুগতিক রান্নায় কিভাবে তারা যোগ করেন ভিন্ন মাত্রা।

খাবারে ভিন্ন স্বাদ আনতে দুধ, ঘি, মেথি, সরিষাবাটা ব্যবহার করেন সাফা কবির

সাফা কবির খাবারে ভিন্ন স্বাদ আনতে দুধ, ঘি, মেথি, সরিষাবাটার ব্যবহার করে থাকেন।

অভিনেত্রী সাফা কবির খাবারে ভিন্ন স্বাদ আনতে দুধ, ঘি, মেথি, সরিষাবাটা ব্যবহার করেন।এই তথ্য জানানোর পর সঙ্গে দিলেন রান্নার আরও কিছু টিপস। এই যেমন বেগুনের তরকারি হালকা আঁচে রান্না করলে তা সেদ্ধ তো হয়ই, এর ভেতরে মসলাও ঢোকে। পোলাও বা খিচুড়ির রান্নায় দুধের ব্যবহার স্বাদ বাড়িয়ে দেয় কয়েক গুণ। মেথির ব্যবহার মাংসের স্বাদে আনে ভিন্ন মাত্রা।

কোন পদের সঙ্গে কী খাবেন এটা নিয়ে বিশেষ গবেষণা করেন নুসরাত ফারিয়া

নুসরাত ফারিয়া জলপাই তেল দিয়ে রান্না করে স্বাদে ভিন্নতা আনেন।

সাধারণ রান্নায় অনেকেই যেখানে সয়াবিন বা শর্ষের তেল ব্যবহার করেন, নুসরাত ফারিয়া সেখানে জলপাই তেল দিয়ে স্বাদে আনেন ভিন্নতা। শুধু রান্নাই নয়, খাবার পরিবেশনাতেও বেশ সচেতন ফারিয়া। কোন পদের সঙ্গে কী খাবেন এটা নিয়েও বিশেষ গবেষণা করেন তিনি। নুসরাত ফারিয়া বলছিলেন, স্মোকড ইলিশের পোড়া পোড়া গন্ধের সঙ্গে খিচুড়ি বেশ জমে যায় বলে মনে করেন আমার। তাই শুধু ভালো রান্না করেই নয়, কোন পদের সঙ্গে কোনটা খেলে খাবারটা জমে যাবে এই বিষয়ও রীতিমতো দক্ষতা দেখিয়ে বাড়িতে আসা অতিথীদের মন জয় করে নেন এই অভিনেত্রী।

তাজা উপকরণের ব্যবহারে রান্নায় স্বাদ বাড়ানোর চেষ্টা করেন বুবলী

ফ্রেশ জিনিস দিয়ে অভিনেত্রী শবনম বুবলী রাঁধতে ভালোবাসেন।

রান্নার ব্যাপারে অভিনেত্রী শবনম বুবলীর নিজস্বতা রয়েছে। এই যেমন রান্না করার সময় সব ধরনের উপকরণ তাজা হওয়া চাই। সেটা মাছ, মাংস থেকে শাকসবজি, যা–ই হোক না কেন। ‘কখনোই ফ্রিজ থেকে বের করে রান্না করতে ভালো লাগে না। মনে হয়, এতে রান্নার গুণগত মান ও স্বাদ নষ্ট হয়। এ জন্য রান্না করার কিছুক্ষণ আগে বাজার করাতে ভালোবাসি। তাজা উপকরণের ব্যবহার রান্নার স্বাদ বাড়াতে সাহায্য করে।’ বললেন শবনম বুবলী।