Thank you for trying Sticky AMP!!

বদলে গেছে বিনোদনের ধরন

নতুন বছরে প্রবেশের আগে এই বেলা জেনে নেওয়া যাক ২০২১ সালে আমাদের জীবনযাপনে নতুন কী যুক্ত হলো। কোনটাই-বা ফেলে এলাম আমরা। বিনোদনের মাধ্যমেও এসেছে পরিবর্তন

ওটিটিতে বিনোদন

ওটিটি প্ল্যাটফর্মের দাপট বিশ্বজুড়ে

এ বছর বিনোদন মাধ্যমে বড় পরিবর্তন এনেছে ওটিটি। ডিজিটাল এই মাধ্যমে বিনোদন নেওয়া মানুষের সংখ্যা বেড়েছে কয়েক গুণ। বিজনেস ইনসাইডারের একটি জরিপে দেখা গেছে, ২০২১ সালে পৃথিবীজুড়ে শুধু নেটফ্লিক্সই দেখেছে প্রায় ৩০ কোটি মানুষ। নতুন নতুন সিনেমা, সিরিজ এই প্ল্যাটফর্মেই দেখা হয়েছে বেশি। সামাজিক যোগাযোগমাধ্যমেও এগুলো নিয়ে আলোচনা ট্রেন্ডি ছিল। নেটফ্লিক্স, হইচইয়ের মতো বিদেশি ওটিটি প্ল্যাটফর্ম আর চরকির মতো দেশীয় স্ট্রিমিং সাইট বিচিত্র স্বাদের সিনেমা ও সিরিজ দিয়ে মানুষকে বিনোদন দিয়েছে। দেশে তৈরি সিনেমা ও সিরিজ দেখার প্রতি আগ্রহ দেখা গেছে অনেক বেশি।

খেলার টানে টিভিতে ফেরা

খেলা দেখতে টেলিভিশনে ফিরেছে দর্শক

ওটিটির দাপটে তরুণেরা বিনোদন পেতে টেলিভিশনমুখী হতেন কম। তবে বছরজুড়ে বড় বড় খেলার আয়োজন আবার টিভিতে ফেরায় তরুণদের। অলিম্পিকের আসর, টি-টোয়েন্টি বিশ্বকাপ, কোপা আমেরিকার মতো বড় বড় খেলা চলেছে বছরজুড়ে। ফলে এই সময়ে টেলিভিশনের টিআরপিও বেড়েছে। একই সঙ্গে বিদেশি চ্যানেলে প্রচারিত বিজ্ঞাপন নিয়ে তৈরি জটিলতায় বাইরের অনেক চ্যানেলের প্রচার সাময়িক বন্ধ হয়ে গেলে দেশি চ্যানেলের প্রতি মনোযোগী হন দর্শক। এমনকি বিভিন্ন দেশের ক্লাবের খেলা, ঘরোয়া লিগ বা আইপিএলের মতো আসরের কারণেও টিভির প্রতি আগ্রহী ছিলেন কেউ কেউ।