Thank you for trying Sticky AMP!!

সবচেয়ে 'কিউট' কুকুরের মৃত্যু

সবচেয়ে ‘কিউট’ কুকুর বো। ছবি: ফেসবুকের সৌজন্যে

পৃথিবীর সবচেয়ে ‘কিউট’ কুকুর হিসেবে পরিচিতি পাওয়া বো মারা গেছে। গতকাল শনিবার তার মার্কিন মালিক দম্পতি সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘোষণা দেন। এ খবরে কুকুরপ্রেমী অনেকেই শোক প্রকাশ করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমের কল্যাণে বো বেশ পরিচিত ছিল। তার নামে ফেসবুকে একটি ভেরিফাইড পেজ আছে। সেখানে তার অনুসারীর সংখ্যা ১ কোটি ৬০ লাখ। সেই পেজে প্রকাশ করা তার সুন্দর সুন্দর ছবি লাখ লাখ মানুষের মন কেড়েছে। গতকাল সেই পেজের মাধ্যমেই তার মৃত্যুর কথা জানিয়েছেন মালিক দম্পতি।

বো আর বাড্ডি নামের দুটি কুকুরের মধ্যে ছিল ভীষণ বন্ধুত্ব। গত বছর মারা যায় বাড্ডি। দুই বন্ধুর চমৎকার সব ছবি ইন্টারনেটে ঝড় তোলে। তারকা কুকুরের খ্যাতি পেয়ে যায় তারা। ১২ বছর বয়সে মারা গেল বো। দুই বন্ধুই এখন অতীত।

বোয়ের মালিক দম্পতি লিখেছেন, ‘বাড্ডির মৃত্যুর পরপরই বোয়ের হার্টের সমস্যা দেখা দেয়। বাড্ডির মৃত্যুতে তার হৃদয় ভেঙে গিয়েছিল বলে মনে হয়েছিল আমাদের। সে আর মাত্র এক বছর সময় দিল আমাদের। এরপর নিজের পথে যাত্রা করল। স্বর্গে যখন তারা পরস্পরের দেখা পাবে, সেটিই হবে তাদের সবচেয়ে আনন্দঘন মুহূর্ত। বোয়ের মৃত্যুতে আমাদের হৃদয় ভেঙে গেছে। তবে আমাদের সান্ত্বনা, সে কষ্ট আর অস্বস্তি থেকে মুক্তি পেয়েছে।’

বো আর বাড্ডি নামের দুই কুকুর। তাদের সুন্দর সুন্দর ছবি ইন্টারনেটে সাড়া ফেলে। ছবি: ফেসবুকের সৌজন্যে

বোয়ের মৃত্যুর খবর শুনে তার ভক্তরা শোকাহত। অনেকেই ফেসবুকে লিখেছেন, এ খবরে তিনি কেঁদেছেন।

বোকে ২০১২ সালে ভার্জিন আমেরিকার অফিশিয়াল পেট লিয়াজোঁ হিসেবে নিয়োগ দেওয়া হয়। এ ছাড়া ২০১১ সালে তাকে নিয়ে ‘বো: দ্য লাইফ অব দ্য ওয়াল্ডর্স কিউটেস্ট ডগ’ নামে একটি বই প্রকাশিত হয়। ২০১২ সালে সিএনএনকে সে একটি ‘সাক্ষাৎকার’ দেয়।