Thank you for trying Sticky AMP!!

আরামে সহজে ফ্যাশনে

খাটো প্যান্টে পাওয়া যাবে আরাম ও স্টাইল। মডেল: রাব্বি, পোশাক: ইনফিনিটি, ছবি: সুমন ইউসুফ
>

ফ্যাশন আর আরাম—পোশাকে এ দুটি চান অনেকেই, বিশেষ করে তরুণেরা। তাই তো এখন বেড়ানোর সময় কিংবা বাড়িতে খাটো প্যান্ট ও টি–শার্ট তরুণদের প্রথম পছন্দ। কারণ আরাম ও ফ্যাশন।

এ বয়স তবু নতুন কিছু তো করে।’

খাটো প্যান্টে থাকছে নানা রকম নকশা

তরুণদের ফ্যাশনে নতুনত্ব আসে দ্রুত। স্বাচ্ছন্দ্য আর সৌন্দর্যকে প্রধান্য দিয়ে তরুণদের পোশাকে এসেছে পরিবর্তন। এই গরমে বেড়াতে কিংবা বাড়িতে প্রথম পছন্দই থাকে শর্টস, টি–শার্ট আর স্নিকার্স। বেড়ানোর জায়গা অনুসারে শুধু অনুষঙ্গের পরিবর্তন হয়। সমুদ্রসৈকতে শর্টস, টি–শার্টের সঙ্গে চলে স্লিপার আর শহুরে রাস্তায় স্লিপার বদলে হয়ে যায় স্নিকার্স।

খাটো প্যান্টের সঙ্গে মানিয়ে যায় স্নিকার্স বা জুতা

ফ্যাশন হাউস মেনজ ক্লাবের স্বত্বাধিকারী ও ডিজাইনার মাহমুদুল হেলাল জানালেন, প্রচণ্ড গরম, যখন–তখন বৃষ্টি—এই আবহাওয়ায় খাটো প্যান্ট মানে শর্টস আর টি–শার্টের বিকল্প হয় না। প্রয়োজন এবং ফ্যাশনের সমন্বয় করতে শর্টসের ডিজাইনে পরিবর্তন এসেছে। হাঁটু থেকে সামান্য ওপরে থাকছে এর বর্ডার। দুই পাশে দুটো পকেট, সঙ্গে পেছনের পকেটও থাকছে। শর্টসের সঙ্গে টি–শার্ট আর স্নিকার্সে তরুণেরা তৈরি করেছেন নতুন ধারা।

ফ্যাশন হাউসগুলো ঘুরে দেখা গেছে খাটো প্যান্টের বেলায় উজ্জ্বল রঙের প্রাধান্য বেশি। বেড়েছে চেকের নকশাও। জিনস এবং অন্য সুতি কাপড় দুটোই চলছে একসঙ্গে। শর্টসে চাপা কাটের কাটতি বেশি।

শর্টসের সঙ্গে তরুণেরা পরছেন একরঙা টি–শার্ট। সমুদ্রসৈকত কিংবা জল–জঙ্গল ভ্রমণে টি–শার্টে আবার থাকছে ফুলেল নকশা। স্নিকার্সের নকশায়ও আছে বৈচিত্র্য। বাজারে প্রায় সব রঙের স্নিকার্স পাওয়া যায়। স্নিকারেও চেকের চাহিদা অনেক।

খাটো প্যান্টের সঙ্গে মানিয়ে যায় স্নিকার্স বা জুতা

ফ্যাশন হাউস ওটুর স্বত্বাধিকারী জাফর ইকবাল বলেন, তরুণদের ফ্যাশনে শর্টস, টি–শার্ট, স্নিকার্সের ব্যবহার বেড়েছে বহুগুণ। এসব পোশাকের সঙ্গে চামড়ার বেল্টের ঘড়ি পরছেন তরুণেরা। সঙ্গে রোদচশমাও চমৎকারভাবে মানিয়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র সোহেব হাওলাদার জানালেন, শর্টস বাছাইয়ের ক্ষেত্রে উজ্জ্বল রঙ তাঁর পছন্দ, বিশেষ করে নেভি ব্লু। তবে ভ্রমণের সময় খাকি রঙে স্বাচ্ছন্দ্য বোধ করেন। বললেন, এটি ময়লা হলে তেমন চোখে লাগে না, আবার ছবিতেও উজ্জ্বল দেখায়।

ব্র্যান্ডের দোকানগুলো থেকে শর্টস কেনা যাবে ৫০০ থেকে ১০০০ টাকার মধ্যে। সাধারণ দোকানে ৩৫০ থেকে ৫০০ টাকার মধ্যে কিনতে পারবেন পছন্দের শর্টস। ফ্যাশন হাউসগুলোতে ৮০০ থেকে ১৫০০ টাকার মধ্যে পাওয়া যাবে পছন্দের টি–শার্ট।

ঢাকার নিউমার্কেট, পলওয়েল মার্কেটে ৫০০ টাকার মধ্যে চমৎকার সব টি–শার্ট ও শর্টস মিলবে। বাজা‌রে স্নিকার্সের দামে তারতম্য অনেক। এলিফ্যান্ট রোডে তুলনামূলক কম দামে পাওয়া গেলেও ব্র্যান্ডের দোকান থেকে স্নিকার্স কিনতে গুনতে হবে বাড়তি কিছু অর্থ।