Thank you for trying Sticky AMP!!

ফ্যাশনসচেতন পুরুষের ওয়ার্ডরোবে যে দশটা জিনিস লাগবেই

সময়ের সঙ্গে বাংলাদেশের সাধারণ, মধ্যবিত্ত তরুণেরাও ফ্যাশন নিয়ে হয়ে উঠছেন আগ্রহী, অতীতের যেকোন সময়ের চেয়ে বেশি সচেতন। যদিও আপনার ফ্যাশন আপনার ব্যক্তিত্বেরই প্রতিফলন। তাই ব্যক্তিবিশেষে ফ্যাশনও আলাদা। তারপরও কিছু অনুষঙ্গ আছে, যেগুলো লাগেই। জেনে নেওয়া যাক ফ্যাশনিস্তা একজন পুরুষের ওয়ার্ডরোবে কোন দশটা অনুষঙ্গ রাখতেই হবে। একেবারে কমদামি কেনার চেয়ে একটু পয়সা খরচ করে মানসম্মত পোশাক বা অনুষঙ্গ কিনলে তা একদিকে টেকসই তো হবেই, আবার অভিজাত একটা লুকও দেবে।

১. সাদা শার্ট


যেকোনো দেশের, যেকোনো বয়সের যেকোনো পুরুষের জন্য একটা ফিট ‘পিওর’ শাদা শার্ট আবশ্যক। সেটা একেবারেই মিনিমালিস্টিক লুকের, বোতামও হবে সাদা। বোতামেও থাকবে না কোনো কারুকার্য।

যেকোনো দেশের, যেকোনো বয়সের যেকোনো পুরুষের জন্য একটা ফিট ‘পিওর’ শাদা শার্ট আবশ্যক
বেসিক ফিট একটা সাদা শার্টের কোন বিকল্প নেই

২. কালো পাঞ্জাবি

বাংলাদেশের পুরুষের একটা কালো পাঞ্জাবি থাকবে না, তা হয় না। কালো পাঞ্জাবির মতো মানানসই, স্টাইলিশ পোশাক খুব কমই হয়। এ ছাড়া একটা সাদা পাঞ্জাবিও আবশ্যক। প্রিন্টের আর একটা সিল্কের ভালো পাঞ্জাবিও রাখতেই পারেন।

কালো পাঞ্জাবির মতো মানানসই, স্টাইলিশ পোশাক খুব কমই হয়

৩. ডেনিমের শার্ট, চেক শার্ট আর ফরমাল অক্সফোর্ড শার্ট


এই তিন রকম শার্টের সঙ্গে রাখতে পারেন একটু ক্যাজুয়াল লুকের বোলিং শার্ট আর নিট শার্ট। তাহলে আপনি অফিস থেকে বাজার-সদাই, আড্ডাসহ সবকিছুই সারতে পারবেন কেবল শার্টে। এর সঙ্গে একটা নেভি ওভারশার্ট হলেই জমে যাবে। লেয়ারিং করে স্টাইলিং করে পরতে পারবেন।

চেক শার্ট সবসময় প্রাসঙ্গিক

৪. ফরমাল প্যান্ট আর জিনস


কালো রঙের, নিউট্রাল রঙের চিনোস, স্লিম ফিট ট্রাউজার, সেমিফরমাল প্লিটেড ক্রপড ট্রাউজার আপনার লাগবেই। জিনস যে আবশ্যক, তা বলাই বাহুল্য। একটা স্কিনি বা স্লিম ব্লু জিনস আর একটা রিল্যাক্সড রেগুলার ফিট জিনস রাখতেই হবে।

৫. ব্লেজার


একটা মিনিমালিস্টিক ব্লেজার আপনার লাগবেই। হতে পারে সেটা কালো বা হালকা স্ট্রাইপের, সুতি, লিনেন, ভেলভেট বা ট্যুইড!

পরিণত, স্টাইলিশ আবার অভিজাত লুকের জন্য পোলো টি-শার্টের বিকল্প পাওয়া ভার

৬. পোলো টি-শার্ট


পরিণত, স্টাইলিশ আবার অভিজাত লুকের জন্য পোলো টি-শার্টের বিকল্প পাওয়া ভার। পোলো হতে পারে একরঙা, গলফ পোলো, স্ট্রাইপড বা ফ্লোরাল প্রিন্টেড। তবে সেটা অবশ্যই স্লিম ফিট হতে হবে।

এক জোড়া লোফার পাঞ্জাবির সঙ্গে খুব মানানসই

৭. সাদা স্নিকার্স, লোফার


স্টাইলিশ নারীর জন্য যেমন হাতব্যাগ গুরুত্বপূর্ণ, পুরুষের জন্য সেটা জুতা। এক জোড়া সাদা স্নিকার্স সবকিছুর সঙ্গে পরতে পারবেন। তবে প্রতি সপ্তাহে আপনাকে সেটা পরিষ্কার করতে হবে। এক জোড়া লোফার পাঞ্জাবির সঙ্গে খুব মানানসই।

৮. ব্রাউন ব্রগ শু


একজন ফ্যাশনিস্তা নারীর যেমন একটা ‘ঠিকঠাক’ ন্যুড স্টিলেটো হিল লাগবেই, একজন পুরুষের জন্য তেমন ব্রাউন ব্রগ। একটা ভালো, স্টাইলিশ লুকের ব্রাউন ব্রগের জন্য আপনি খানিকটা বিনিয়োগ করতেই পারেন।

৯. ঘড়ি, সানগ্লাস


ঘড়ি বা স্মার্ট ওয়াচ ছাড়া পুরুষের লুক অসম্পূর্ণ। আর ভালো মানানসই সানগ্লাস সংগ্রহে রাখা ভুল হবে না।

ব্লেজার আর জ্যাকেটও লাগবে পুরুষের ওয়ার্ডরোবে

১০. জ্যাকেট ও হুডি


একটা ডেনিমের জ্যাকেট আর একটা লেদারের জ্যাকেট রাখবেন। সম্ভব হলে এই দুইয়ের পাশে একটা বোম্বার জ্যাকেটকেও জায়গা দেবেন


আর একটা ধূসর হুডি আপনার আলমারি বা ওয়ার্ডরোবের সংগ্রহে আনবে পূর্ণতা।

Also Read: কেমন ছিল ২০২৩ এর ফ্যাশন ধারা

Also Read: হাইহিল পরে পায়ের ক্ষতি করছেন না তো