Thank you for trying Sticky AMP!!

দুই প্রতিষ্ঠান দিচ্ছে ইন্টার্নশিপের সুযোগ

মডেল: লোবা

ইউএনডিপিতে ইন্টার্নশিপ

‘যোগাযোগ সহায়তা’ (কমিউনিকেশন সাপোর্ট) বিভাগের জন্য শিক্ষানবিশ কর্মী নিচ্ছে জাতিসংঘের উন্নয়ন প্রকল্প ইউএনডিপি। স্নাতক ডিগ্রি থাকলেই যে কেউ আবেদন করতে পারবেন। তিন মাসের এই ইন্টার্নশিপের জন্য আবেদন করতে হবে ২৩ আগস্টের মধ্যে।

শিক্ষানবিশ থাকাকালীন যেসব কাজে সহায়তা করতে হবে—ছবি তোলা ও সংরক্ষণ, ভিডিও প্রযোজনা, ভিডিও সম্পাদনা, কনটেন্টের খসড়া তৈরি করা ইত্যাদি। ব্র্যান্ড ও যোগাযোগ নির্দেশিকা অনুসরণ করে ইউএনডিপির বিভিন্ন প্রকল্প, সাফল্যের গল্প ও এর প্রভাব ছোট ছোট ভিডিও বা রিলের মাধ্যমে উপস্থাপনে সহায়তা করতে হবে। বিপণন, যোগাযোগ, গণমাধ্যম অধ্যয়ন, সাংবাদিকতা, ইংরেজি, এ ধরনের সংশ্লিষ্ট বিভাগের স্নাতকেরা অগ্রাধিকার পাবেন। আবেদন করতে হলে ইংরেজিতে একটি সংক্ষিপ্ত কভার লেটার লিখে জমা দিতে হবে। সঙ্গে থাকতে হবে সিভি। বিশ্ববিদ্যালয়ের একটি প্রত্যয়নপত্রও জমা দিতে হবে।

আবেদন করতে চাইলে ক্লিক করুন এখানে

বাংলালিংকে ইন্টার্নশিপ

ইন্টার্নশিপ প্রোগ্রামের জন্য আবেদন গ্রহণ করছে বাংলালিংক। চতুর্থ বর্ষের যে শিক্ষার্থীরা তাঁদের সব কটি একাডেমিক কোর্স সম্পন্ন করেছেন, তাঁরা আবেদন করতে পারবেন। যাঁদের একাডেমিক ফল ভালো এবং সহশিক্ষা কার্যক্রমে অংশ নেওয়ার অভিজ্ঞতা আছে, তাঁরা অগ্রাধিকার পাবেন। ১২ সপ্তাহব্যাপী এই ইন্টার্নশিপ প্রোগ্রামে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সদ্য স্নাতকেরা টেলিকমিউনিকেশন ও করপোরেট খাতের কাজ সম্পর্কে হাতেকলমে শেখার সুযোগ পাবেন। প্রয়োজনীয় জ্ঞান ও দক্ষতা হিসেবে মাইক্রোসফট অফিসের প্রাথমিক জ্ঞান, লিখিত এবং মৌখিক যোগাযোগ, মাল্টিটাস্ক করার সক্ষমতার কথা বলা আছে। শিক্ষানবিশির বিনিময়ে প্রার্থী একটি অভিজ্ঞতা সনদ ছাড়াও নির্ধারিত হারে সম্মানী পাবেন। ১২ সপ্তাহ শেষে ‘ইন্টার্নশিপ রিপোর্ট’ জমা দিতে হবে। আবেদন করতে হবে ২৫ আগস্টের মধ্যে।

বিস্তারিত জানতে ক্লিক করুন এখানে

Also Read: বিসিএসে প্রথম যাঁরা, কেমন ছিল তাঁদের প্রস্তুতি