Thank you for trying Sticky AMP!!

গাজীপুর সিটি নির্বাচনের পরবর্তী তারিখ রোববার ঘোষণা করবে ইসি

ফাইল ছবি

গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনের পরবর্তী তারিখ আগামী রোববার চূড়ান্ত করবে নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার বিকেলে নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের এ কথা জানান।

হেলালুদ্দীন আহমদ বলেন, আদালতের রায়ের আইনজীবীর সত্যায়িত কপি তাঁরা হাতে পেয়েছেন। আগামী রোববার নির্বাচন কমিশনের সভায় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে। তবে ভোটের জন্য নতুন করে তফসিল করার প্রয়োজন হবে না। শুধু ভোটের তারিখ নির্ধারণ করতে হবে।

৬ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন তিন মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে ওই দিন বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রুলসহ ওই আদেশ দেন।

আজ বৃহস্পতিবার আপিল বিভাগ হাটকোর্টের স্থগিতাদের প্রত্যাহার করেন। আদালত আগামী ২৮ জুনের জন্য নির্বাচন করতে সময় বেঁধে দেন।

শিমুলিয়া ইউনিয়নের ছয়টি মৌজা গাজীপুর সিটি করপোরেশনে অন্তর্ভুক্তের বৈধতা চ্যালেঞ্জ করে এবং নির্বাচনের তফসিল নিয়ে এই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ বি এম আজহারুল ইসলাম রিটটি করেন।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, গাজীপুর সিটি করপোরেশনে ১৫ মে নির্বাচন হওয়ার কথা ছিল। এই নির্বাচনের প্রচার জমেও উঠেছিল। এরই মধ্যে হাইকোর্ট নির্বাচনের স্থগিতাদেশ দিলে থেমে যায় নির্বাচনী প্রচার।