Thank you for trying Sticky AMP!!

বেসরকারি মাধ্যমে টিকা আনলে অপব্যয় হবে: জাফরুল্লাহ

জাতীয় প্রেসক্লাবের সামনে লেবার পার্টির বিক্ষোভ সমাবেশ

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, করোনাভাইরাসের টিকা বেসরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে আনলে ব্যয় বাড়বে। এর পরিবর্তে সরকারি প্রতিষ্ঠানের মাধ্যমে আনলে ব্যয় কম হতো। এই অপব্যয় করার অধিকার সরকারের নেই।

আজ শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে, জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। স্বাস্থ্য খাতে নৈরাজ্য–দুর্নীতি ও ওষুধের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাংলাদেশ লেবার পার্টি এ কর্মসূচির আয়োজন করে। তবে পুলিশের বাধায় সমাবেশ সংক্ষিপ্ত করা হয়।

জাফরুল্লাহ বলেন, ‘দ্রব্যমূল্য লাগামহীন বেড়েছে। আজ দরিদ্র মানুষ কেবল লবণ দিয়ে ভাত খাচ্ছে। এই দায়িত্ব কার?’ তিনি বলেন, সরকার জাতীয় ওষুধনীতি মানলে ১৫ দিনের মধ্যে ওষুধের দাম অর্ধেক কমে যাবে।

ইসলামি আলেম–ওলামাদের উদ্দেশে জাফরুল্লাহ চৌধুরী বলেন, ‘অযথা বিতর্কে জড়াবেন না। দ্রব্যমূল্য বেড়েছে, গণতন্ত্র প্রতিষ্ঠা হচ্ছে না। তার জন্য আন্দোলনে আসেন।’ তিনি বলেন, চারদিকে যে নৈরাজ্য, এই নৈরাজ্য থেকে দৃষ্টি সরানোর জন্য সরকারই আলেমদের বিপথে চালিত করছে।

ডিএমপি থেকে হঠাৎ সভা, সমাবেশ বন্ধের নির্দেশ জারির সমালোচনা করেন গণস্বাস্থ্য কেন্দ্রের এই ট্রাস্টি। তিনি বলেন, ‘পুলিশ সরকারের খাদেম নয়, জনগণের খাদেম।

পুলিশের প্রতি আমার আবেদন, সরকারের অন্যায় আচরণের কথা আপনারা শুনবেন না।’

অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা তৈমুর আলম খন্দকার ও লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বক্তব্য দেন।