Thank you for trying Sticky AMP!!

মন্দির, ঘরবাড়িতে হামলা-হত্যার প্রতিবাদে ঢাকায় জাসদের বিক্ষোভ

হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা ও হত্যার প্রতিবাদে জাসদ ঢাকা মহানগর কমিটির উদ্যোগে মানববন্ধন-সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে

দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা ও হত্যার প্রতিবাদে জাসদ ঢাকা মহানগর কমিটির উদ্যোগে মানববন্ধন-সমাবেশ এবং বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার বেলা ১১টায় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে জাসদ কার্যালয় চত্বরে এসব কর্মসূচি পালিত হয়।

মহানগর জাসদের যুগ্ম সমন্বয়ক নুরুল আকতারের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতির অভিযাত্রাকে ব্যাহত করতেই ধর্মান্ধ সাম্প্রদায়িক রাজনৈতিক শক্তি সুপরিকল্পিতভাবে গুজব রটিয়ে দেশের বিভিন্ন স্থানে হিন্দুদের পূজামণ্ডপ, মন্দির, ঘরবাড়িতে হামলা করেছে। তাঁরা বলেন, ধর্মান্ধ সাম্প্রদায়িক শক্তির ষড়যন্ত্র ও অপতৎপরতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অপ্রস্তুত অবস্থা ও গাফিলতির কারণেই মূল্যবান কয়েকটি প্রাণ ঝরে গেল। তাঁরা গুজব রটনাকারী ও উসকানিদাতা, হামলাকারীদের খুঁজে বের করে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। তাঁরা বলেন, সরকার ও প্রশাসনের ওপর সব দায়িত্ব ছেড়ে না দিয়ে দেশের সব গণতান্ত্রিক ও অসাম্প্রদায়িক রাজনৈতিক ও সামাজিক শক্তিকে মাঠে শক্তিসমাবেশ করতে হবে।

সমাবেশে বক্তব্য দেন জাসদ কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ফজলুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল্লাহিল কাইয়ূম, শওকত রায়হান, মীর্জা মো. আনোয়ারুল হক, জাতীয় যুব জোটের সাধারণ সম্পাদক শরিফুল কবির, জাতীয় শ্রমিক জোটের যুগ্ম সাধারণ সম্পাদক সরদার খোরশেদ, ঢাকা মহানগর উত্তর জাসদের সাধারণ সম্পাদক ইদ্রিস আলী, ঢাকা মহানগর পূর্ব জাসদের সহসভাপতি মাহবুবুর রহমান, বাংলাদেশ ছাত্রলীগ (হা-ন) কেন্দ্রীয় সংসদের সভাপতি আহসান হাবীব ও সাধারণ সম্পাদক রাশিদুল হক, জাতীয় কৃষক জোটের সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান, জাসদের আইনবিষয়ক সম্পাদক মো. সেলিম, জাতীয় যুব জোটের সহসভাপতি শুভংকর দে, ঢাকা মহানগর পশ্চিম জাসদের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম, কুমিল্লা জেলা জাসদের সাধারণ সম্পাদক কাজী সাইমুল হক, শ্রমিক জোটের কেন্দ্রীয় নেত্রী শেখ শাহনাজ, ঢাকা মহানগর পশ্চিম জাসদের নেত্রী শিরীন শিকদার প্রমুখ।
সমাবেশ শেষে জাসদের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিলসহ বঙ্গবন্ধু অ্যাভিনিউ এলাকা প্রদক্ষিণ করে। বিজ্ঞপ্তি