Thank you for trying Sticky AMP!!

হেলমেট বাহিনীর নেতা মির্জা ফখরুল ইসলাম: হাছান মাহমুদ

হাছান মাহমুদ। প্রথম আলো ফাইল ছবি।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, নয়াপল্টনে সংঘর্ষের ঘটনা টেলিভিশনের ক্যামেরা এবং পথচারীদের হাতে থাকা মোবাইলের ভিডিও ক্যামেরায় ধরা পড়ে গেছে, মির্জা ফখরুল ইসলাম তা বুঝতে ভুল করেছিলেন। তাই ফখরুল ইসলাম তড়িঘড়ি করে সংবাদ সম্মেলন করে বললেন, আওয়ামী লীগের হেলমেট বাহিনী এই হামলা চালিয়েছে। প্রকৃতপক্ষে হেলমেট বাহিনীর নেতা হচ্ছেন মির্জা ফখরুল ইসলাম।

আজ শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে ন্যাশনাল আওয়ামী পার্টির (ন্যাপ) আয়োজনে মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির কার্যালয়ের সামনে বিনা উসকানিতে তাদের নেতা-কর্মীরা কীভাবে পুলিশকে কিল-ঘুষি মেরেছিলেন, কীভাবে পুলিশের ঘাড়িতে আগুন লাগিয়েছিলেন, কীভাবে পথচারীদের ওপর হামলা চালিয়েছিলেন, তাঁদের চেহারা টেলিভিশন ও পথচারীদের হাতে থাকা ক্যামেরায় ধরে পড়েছে। তিনি বলেন, ‘মিথ্যাচারের একটা সীমা থাকে। মির্জা ফখরুল ইসলামের মিথ্যাচার শুনে আমার লজ্জা হচ্ছে।’

বিএনপিকে অনুরোধ করে সাবেক মন্ত্রী হাছান মাহমুদ বলেন, নির্বাচন প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করার চেষ্টা করে কোনো লাভ হবে না। সংসদ নির্বাচনে অংশগ্রহণ করার যে প্রক্রিয়া বিএনপি শুরু করেছে, তা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি। নির্বাচনের মাধ্যমে গণতন্ত্রের ভিতকে শক্তিশালী করার কথাও বলেন হাছান মাহমুদ।

এম এ ভাসানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বঙ্গবন্ধু স্বাধীনতা পরিষদের সভাপতি মো. গনি মিয়াসহ ন্যাপ ভাসানীর বিভিন্ন পর্যায়ের নেতা এ সময় উপস্থিত ছিলেন।