Thank you for trying Sticky AMP!!

আজকের বিক্ষোভ মিছিল ও সমাবেশ স্থগিত করল জামায়াত

লোগোটি জামায়াতে ইসলামীর টুইটার হ্যান্ডেল থেকে নেওয়া

জামায়াতে ইসলামী আজ সোমবারের বিক্ষোভ মিছিল ও সমাবেশ কর্মসূচি স্থগিত করেছে। আজ এক সংবাদ সম্মেলনে জামায়াতের কেন্দ্রীয় নেতা মতিউর রহমান আকন্দ তাঁদের কর্মসূচি স্থগিত করার এই ঘোষণা দেন।

জামায়াত এখন ১০ জুন (শনিবার) ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশের ঘোষণা দিয়েছে।

দলটির নেতারা বলেছেন, পুলিশ যেহেতু আজ কর্মদিবস ও অফিস আদালত সবকিছু খোলা থাকার যুক্তি দেখিয়ে তাদের কর্মসূচির অনুমতি দেয়নি, সে কারণে জামায়াত আজকের কর্মসূচি স্থগিত করে সাপ্তাহিক ছুটির দিনে আগামী শনিবার ঢাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করবে।

জামায়াতকে সমাবেশ ও মিছিলের অনুমতি না দেওয়ার কথা জানিয়ে ঢাকা মহানগর পুলিশ গতকাল রোববার সন্ধ্যায় গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছিল। তাতে অনুমতি না দেওয়ার কারণ সম্পর্কে বলা হয়, জানমালের নিরাপত্তা ও অফিস–আদালত খোলা থাকায় ৫ জুন জামায়াতের বিক্ষোভ মিছিলের অনুমতি দেওয়া হচ্ছে না।

একই সঙ্গে পুলিশের সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, পুলিশের নিষেধ অমান্য করে আইনশৃঙ্খলার বিঘ্ন ঘটিয়ে সমাবেশ করতে চাইলে পুলিশ আইনগত ব্যবস্থা নেবে।

এরপরও গতকাল সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে তাদের আজকের কর্মসূচি বহাল রাখার কথা বলেছিল। তবে আজ দলটি সংবাদ সম্মেলন করে তাদের আজকের কর্মসূচি স্থগিত করে সাপ্তাহিক ছুটির দিনে (আগামী শনিবার) তাদের কর্মসূচি পালনের কথা বলেছে।