Thank you for trying Sticky AMP!!

সংলাপের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চাই: ড. কামাল

বিশেষ জাতীয় কাউন্সিল ২০২৩–পরবর্তী পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য দেন ড. কামাল হোসেন। প্রেসক্লাব থেকে তোলা

গণফোরামের ইমেরিটাস সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, তিনি জাতীয় সংলাপের মধ্য দিয়ে অংশগ্রহণমূলক নির্বাচন চান। সেটা হলে সময় বুঝে তাঁদের দল নির্বাচনে যাবে।

আজ মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

গণফোরামের বিশেষ জাতীয় কাউন্সিল ২০২৩–পরবর্তী পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে এ সংবাদ সম্মেলন হয়।

এক প্রশ্নের জবাবে কামাল হোসেন বলেন, ঐক্যকে আরও সুসংহত করে, সবার সঙ্গে আলাপ আলোচনা করে ঐকমত্যে আসতে হবে। সবাইকে নিয়ে নির্বাচনের যাওয়ার পরিবেশ তৈরি করতে হবে। দেশে যে ভয়াবহ পরিস্থিতি চলছে, তার জন্য জনগণকে ঐক্যবদ্ধ করার আহ্বান জানান তিনি।

কামাল হোসেন আরও বলেন, ক্ষমতার মালিক হিসেবে জনগণকে শক্ত ভূমিকা রাখতে হবে। দেশকে বাঁচাতে হলে নিজেদের দায়িত্ব পালন করতে হবে।

দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে দলে তরুণ কর্মীদের যুক্ত করার কথা বলেন ড. কামাল। তিনি বলেন, ক্ষুদ্র কর্মী হিসেবে তিনি দলের সঙ্গে থাকবেন।

সংবাদ সম্মেলেনে গণফোরামের সভাপতি মফিজুল ইসলাম খান কামাল বলেন, দেশের মানুষ যে অত্যাচারের মধ্য দিয়ে যাচ্ছেন, সেখান থেকে তাঁদের মুক্ত করতে হবে। নির্বাচন প্রসঙ্গে বলেন, তাঁদের দল নির্বাচনবিমুখ নয়, তবে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান। তিনি বলেন, একটি মহাসমাবেশকে কেন্দ্র করে যে পরিস্থিতি তৈরি করা হয়েছে, বিরোধীদের ওপর দমন–পীড়ন চলছে।

এসবের নিন্দা জানিয়ে বলেন, তফসিল ঘোষণার আগে নির্বাচনের পরিবেশ তৈরি করতে হবে।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় কমিটিসহ বিভিন্ন পর্যায়ের নেতা–কর্মীরা উপস্থিত ছিলেন।