Thank you for trying Sticky AMP!!

ছাত্র অধিকারের নেতা-কর্মীদের ওপর হামলার বিচার চায় সাদা দল

১৭ ফেব্রুয়ারি ছাত্র অধিকার পরিষদের ওপর হামলা হয়

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দল।

‘ছাত্রলীগ নামধারী দুর্বৃত্তদের’ ন্যক্কারজনক হামলার প্রতিবাদ ও দোষী ব্যক্তিদের বিচার দাবি করে সাদা দল আজ রোববার গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়েছে। সাদা দলের পক্ষ থেকে বিবৃতিটি পাঠিয়েছেন সংগঠনের আহ্বায়ক মো. লুৎফর রহমান।

Also Read: ঢাবিতে ছাত্র অধিকার পরিষদের ওপর হামলা, অভিযোগ ছাত্রলীগের বিরুদ্ধে

বিবৃতিতে বলা হয়, ১৭ ফেব্রুয়ারি ছিল ছাত্র অধিকার পরিষদের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে নির্ধারিত কর্মসূচি উদ্‌যাপনের উদ্দেশ্যে সংগঠনটির নেতা-কর্মীরা রাজু ভাস্কর্যের সামনে সমাবেশ করতে আসেন। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীদের বাধার মুখে পড়েন তাঁরা। বাধা অতিক্রম করে তাঁরা এগিয়ে যেতে চাইলে একপর্যায়ে ছাত্রলীগ নামধারী কতিপয় সন্ত্রাসী ছাত্র অধিকারের নেতা-কর্মীদের ওপর হামলা চালান। হামলায় ছাত্র অধিকারের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, সহসভাপতি আখতার হোসেন, সাধারণ সম্পাদক আরিফুল ইসলামসহ ২৫ থেকে ৩০ জন নেতা-কর্মী আহত হন। আহত ব্যক্তিরা হাসপাতালে চিকিৎসাধীন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা যায়।

বিবৃতিতে আরও বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয় মুক্তবুদ্ধি, স্বাধীন চিন্তা ও মতপ্রকাশের এক ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। কিন্তু তাঁরা উদ্বেগের সঙ্গে লক্ষ করছেন যে বর্তমান সরকারের সমর্থক ছাত্রসংগঠন ছাত্রলীগের সন্ত্রাসী কার্যক্রমের ফলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এই ঐতিহ্য ইতিমধ্যে ভূলুণ্ঠিত হয়েছে। তাঁরা তাঁদের প্রাণের প্রতিষ্ঠানে ভিন্নমতের ওপর হামলার পুনরাবৃত্তি দেখতে চান না। তাই তাঁরা ছাত্র অধিকার পরিষদের নেতা-কর্মীদের ওপর বর্বরোচিত হামলার তীব্র নিন্দা জানাচ্ছেন। হামলায় জড়িত সন্ত্রাসীদের চিহ্নিত করে অবিলম্বে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জোর দাবি জানাচ্ছেন।