Thank you for trying Sticky AMP!!

হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ থেকে বাংলামোটর এলাকা পর্যন্ত মিছিল করেন বিএনপির নেতা–কর্মীরা

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় জাতিসংঘের তদন্ত দাবি বিএনপির

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় সরকারকে দায়ী করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘এটা সরকারের পুরোনো খেলার অংশ।’ এ ঘটনাকে ‘দুরভিসন্ধিমূলক’ উল্লেখ করে জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্ত দাবি করেন তিনি।

আজ শনিবার সকাল সাড়ে সাতটার দিকে হরতালের সমর্থনে রাজধানীর শাহবাগ মোড় থেকে বাংলামোটর পর্যন্ত মিছিল শেষে রুহুল কবির রিজভী এসব কথা বলেন।
বিএনপি ‘ডামি নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে’ ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে, যার আজ প্রথম দিন। আগামীকাল রোববার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিনও এ হরতাল চলবে।

রুহুল কবির রিজভী অভিযোগ করে বলেন, সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। আগেও অগ্নিসন্ত্রাসের তাণ্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্ঠী রাজনৈতিক ফায়দা লোটার চেষ্টা করেছিল। ক্ষমতাসীন মহল সন্ত্রাসের ওপর নির্ভর করে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। সরকার একের পর এক ষড়যন্ত্র করে দায় চাপাচ্ছে বিরোধী দলের ওপর।

গতকাল শুক্রবার রাত ৯টার দিকে ঢাকার গোপীবাগে বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুন লাগে। এতে চারজনের প্রাণ গেছে।

ট্রেনটি যশোরের বেনাপোল থেকে যাত্রী নিয়ে ঢাকায় আসছিল। কমলাপুর রেলস্টেশনে পৌঁছানোর অল্প কিছুক্ষণ আগে গোপীবাগ কাঁচাবাজারের সামনে এতে আগুন লাগে।
এর আগে গত ১৯ ডিসেম্বর রাজধানীর তেজগাঁও স্টেশনে মোহনগঞ্জ এক্সপ্রেসে আগুন দেয় দুর্বৃত্তরা। আগুনে ট্রেনটির তিনটি বগি পুরোপুরি পুড়ে যায়। পরে একটি বগি থেকে মা–শিশুসহ চারজনের লাশ উদ্ধার করা হয়।