Thank you for trying Sticky AMP!!

‘প্রহসনের নির্বাচন’ বর্জনের আহ্বান জানাল ছাত্রদল ও বামপন্থী ছাত্রজোট

পৃথক বিজ্ঞপ্তিতে ৭ জানুয়ারি অনুষ্ঠেয় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ‘প্রহসনের নির্বাচন’ বলে আখ্যা দিয়েছে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল ও বামপন্থী ছাত্রসংগঠনগুলোর মোর্চা গণতান্ত্রিক ছাত্রজোট। ছাত্রদল তাদের বিবৃতিতে ‘প্রহসনমূলক ডামি নির্বাচন’ বর্জন করতে সারা বাংলাদেশের শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছে৷ গণতান্ত্রিক ছাত্রজোট এই নির্বাচন বর্জনের আহ্বানের পাশাপাশি ‘আওয়ামী ফ্যাসিবাদী দুঃশাসনের’ বিরুদ্ধে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বানও জানিয়েছে।

আজ শুক্রবার ছাত্রদলের পক্ষ থেকে গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছেন সংগঠনের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ভারপ্রাপ্ত সভাপতি এ বি এম ইজাজুল কবির ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম। গণতান্ত্রিক ছাত্রজোটের পক্ষ থেকে যৌথ বিবৃতি পাঠিয়েছেন জোটের সমন্বয়ক ও ছাত্র ফেডারেশনের (জাতীয় মুক্তি কাউন্সিল) সভাপতি মিতু সরকার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের (মার্ক্সবাদী) সভাপতি সালমান সিদ্দিকী, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিল সভাপতি ছায়েদুল হক, ছাত্র ইউনিয়নের সভাপতি রাগীব নাঈম, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের ভারপ্রাপ্ত সভাপতি তাওফিকা প্রিয়া এবং পাহাড়ি ছাত্র পরিষদের সভাপতি অঙ্কন চাকমা।

ছাত্রদলের বিজ্ঞপ্তিতে বলা হয়, ৭ জানুয়ারি জনগণের করের বিপুল পরিমাণ অর্থ অপচয় করে নির্বাচনের নামে একটি তামাশার আয়োজন করেছে আওয়ামী সরকার। বিদেশি অপশক্তির প্ররোচনায় একদলীয় নির্বাচন আয়োজন করে দেশের জনগণের সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হচ্ছে। তারা বাংলাদেশকে বিদেশি বেনিয়াদের হাতে তুলে দেওয়ার লক্ষ্যে ৭ জানুয়ারির ডামি নির্বাচন আয়োজনের চক্রান্তে শামিল হয়েছে।

বাংলাদেশের গণতন্ত্র ও মানবাধিকার রক্ষা করতে হলে এই ‘ডামি নির্বাচন’ বর্জন করা অত্যাবশ্যক বলে ছাত্রদলের বিজ্ঞপ্তিতে মন্তব্য করা হয়। এতে আরও বলা হয়, এই ডামি নির্বাচনের ফলাফল পূর্বনির্ধারিত। ফলাফল নির্ধারণে ভোটারদের কোনো ভূমিকা থাকবে না। কেবল কেন্দ্রে জমায়েত দেখানোর জন্য ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার জন্য বাকশালী ক্যাডারদের দিয়ে হুমকি দেওয়া হচ্ছে। সচেতন শিক্ষার্থীরা এই ডামি নির্বাচনে অংশগ্রহণ করে নিজেকে ভবিষ্যৎ প্রজন্মের কাছে কলঙ্কিত করা থেকে বিরত থাকবেন। আপামর ছাত্রসমাজ জনগণকে সঙ্গে নিয়ে এই নির্বাচন প্রতিহত করবে।