Thank you for trying Sticky AMP!!

খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে অনশন করছেন বিএনপির নেতা-কর্মীরা

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ শনিবার ঢাকা মহানগর বিএনপি উত্তরা দক্ষিণের উদ্যোগে অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়। নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার স্থায়ী মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে অনশন পালন করছেন দলের নেতা-কর্মীরা। আজ শনিবার বেলা সোয়া ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ অনশন শুরু হয়েছে। বেলা ২টা পর্যন্ত এ কর্মসূচি চলবে বলে জানিয়েছে বিএনপি।

খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে আজ শনিবার ঢাকা মহানগর বিএনপি উত্তরা দক্ষিণের উদ্যোগে অনশন কর্মসূচি অনুষ্ঠিত হয়। নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনে।

দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বানানো মঞ্চে দলের কেন্দ্রীয় নেতারা বসেছেন। উপস্থিত রয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির সদস্যরা। অনশনের দাবির প্রতি সংহতি জানিয়ে বক্তব্য রাখছেন বিএনপি সমর্থক বিভিন্ন পেশাজীবী সংগঠনের নেতারা।

দুই মাসের বেশি সময় ধরে ঢাকায় এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়া। গত ৯ আগস্ট তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। বিএনপি নেত্রীর মেডিকেল বোর্ড অনেক দিন ধরে তাঁর লিভার প্রতিস্থাপনের জন্য বিদেশে নিয়ে চিকিৎসার পরামর্শ দিয়ে আসছে।

Also Read: খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার দাবিতে ঢাকায় ১২–দলীয় জোটের অনশন

মেডিকেল বোর্ডের পরামর্শ অনুযায়ী, খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসা করানোর জন্য তাঁর ছোট ভাই শামীম ইস্কান্দার অনুমতি চেয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আবেদন করেছিলেন গত ২৫ সেপ্টেম্বর। কিন্তু সরকার সেই আবেদন নাকচ করে দিয়েছে।
এখন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে বিভিন্ন কর্মসূচি পালন করছে বিএনপি।