Thank you for trying Sticky AMP!!

সরকার ‘নিজেরা সুখে থাকতে’ মেগা প্রকল্প বাস্তবায়ন করছে

সরকারবিরোধী যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার রাজধানীর বিজয়নগর এলাকায় ১২-দলীয় জোটের সমাবেশ অনুষ্ঠিত হয়

সরকারের দমনপীড়ন ও নির্যাতনের প্রতিবাদ, খালেদা জিয়াসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি এবং বিদ্যুৎ-গ্যাস ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য কমানোসহ ১০ দফা দাবিতে ঢাকা বিভাগীয় সমাবেশ করেছে ১২-দলীয় জোট।

আজ শনিবার রাজধানীর বিজয়নগর এলাকায় অনুষ্ঠিত সমাবেশে বক্তারা নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়াসহ জাতীয় নেতাদের মুক্তি, বিদ্যুতের মূল্যবৃদ্ধি বন্ধ, রাষ্ট্রীয় সম্পদ লুণ্ঠনকারীদের বিরুদ্ধে রুখে দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ে তোলার দাবি জানান।

জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দারের সভাপতিত্বে জোটের অন্য নেতারা সমাবেশে অংশ নেন। সভাপতি মোস্তফা জামাল বলেন, ‘বাজারে নিত্যপণ্যের দাম দ্বিগুণ। সরকার নিজেরা সুখে থাকতে মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। আর মানুষ কষ্টে রয়েছে। দেশের মানুষকে আজ ঐক্যবদ্ধ হতে হবে। আমরা এই সরকারের পরিবর্তে নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে ভোট চাই।’

আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ‘যুগপৎ আন্দোলন’-এর লক্ষ্যে বিএনপির সমমনা ১২টি দল নিয়ে সরকারবিরোধী এই জোট। জোটে রয়েছে জাতীয় পার্টি (জাফর), বাংলাদেশ কল্যাণ পার্টি, বাংলাদেশ লেবার পার্টি, বাংলাদেশ জাতীয় দল, এনডিপি, এলডিপি, বাংলাদেশ মুসলিম লীগ, জমিয়তে উলামায়ে ইসলাম (মুফতি মহিউদ্দিন), ইসলামী ঐক্যজোট (আবদুর রকীব), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ সাম্যবাদী দল (নুরুল ইসলাম) ও বাংলাদেশ ইসলামিক পার্টি।

সমাবেশে জোটের শরিক এনডিপির চেয়ারম্যান কে এম আবু তাহের বলেন, আন্দোলনে মানুষ আসছে নিজেদের প্রয়োজনে। তেল-গ্যাসসহ সবকিছুর দাম বেড়েছে। কিন্তু কৃষকের শ্রমের দাম বাড়েনি। অথচ ঘাড়ে ঋণের চাপ বেড়েছে। আমরা এসব থেকে মুক্তি চাই। আমাদের ভোটের অধিকার ফিরে পেতে চাই। আর এসব থেকে মুক্তি পেতে হলে নির্দলীয় সরকারের অধীনে ভোট দরকার।