Thank you for trying Sticky AMP!!

রওশন-কাদেরের বৈঠকে আলোচনার বিষয়ে জানেন না মুজিবুল হক

রওশন এরশাদ ও জি এম কাদের

জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে দলের চেয়ারম্যান জি এম কাদেরের বৈঠকের বিষয়ে ‘বিস্তারিত কিছু জানেন না’ বলে দাবি করেছেন দলটির মহাসচিব মুজিবুল হক (চুন্নু)।

তিনি বলেন, ‘রওশন এরশাদ চেয়ারম্যানের আপন ভাবি। হয়তো তাঁদের পারিবারিক বিষয় নিয়ে আলাপ হয়েছে। রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না আমি জানি না।’

আজ রোববার তৃতীয় দিনের মতো দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। ঢাকা, চট্টগ্রাম ও ময়মনসিংহ বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয় আজ। সাক্ষাৎকার নেওয়ার মাঝামাঝি সময়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের মহাসচিব মুজিবুল হক।

জাতীয় পার্টি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিলেও এখনো দলের অস্থিরতা কাটেনি।

দল পরিচালনা ও আসন্ন নির্বাচন নিয়ে দুই নেতার টানাপোড়েনের মধ্যেই গতকাল শনিবার রাতে জাপার প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে দেখা করেছেন দলটির চেয়ারম্যান জি এম কাদের।

রওশন এরশাদ-জি এম কাদেরের বৈঠকের বিষয়ে জানতে চাইলে দলের মহাসচিব মুজিবুল হক বলেন, ‘বিরোধীদলীয় নেতা ও প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ চেয়ারম্যানের আপন ভাবি। হয়তো তাঁদের পারিবারিক বিষয় নিয়ে আলাপ হয়েছে। চেয়ারম্যান গতকাল একাই গিয়েছেন। তাঁদের বৈঠকের বিষয়ে আমি সঠিক জানি না। রাজনৈতিক বিষয়ে কোনো আলোচনা হয়েছে কি না আমার জানা নেই।’

অনুসারীদের মনোনয়নের বিষয় চূড়ান্ত না হলে রওশন এরশাদ জি এম কাদেরের নেতৃত্বে নির্বাচনে যাবেন না বলে জানা গেছে। একই সঙ্গে দলের অভ্যন্তরীণ নানা সংকট সমাধানের অপেক্ষায় রয়েছেন তিনি।

এ বিষয়ে মুজিবুল হক বলেন, ‘জাতীয় সংসদে দল এক জিনিস, পার্টি আরেক জিনিস। সংসদীয় দলের মেয়াদ শেষ হয়েছে। চেয়ারম্যান জি এম কাদের এখন পার্টি পরিচালনা করছেন। এখন দলের প্রধান পৃষ্ঠপোষক দলের অংশ কি না, আপনারা (সাংবাদিকেরা) কী মিন করেন, তা আপনারাই বলেন।’ দলে কোনো বিভেদ নেই জানিয়ে জাপা মহাসচিব বলেন, একজন লোকও জি এম কাদেরের নেতৃত্বের বাইরে নেই। যাঁরা দলের মনোনয়ন চান, তাঁরা ইতিমধ্যে মনোনয়ন ফরম নিয়েছেন।

গতকাল মুজিবুল হক জানিয়েছিলেন, প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ দলের তিনটি মনোনয়ন ফরম চেয়েছেন। এর একটি নিজের জন্য, বাকি দুটি তাঁর ছেলে রাহগির আল মাহি এরশাদ (সাদ এরশাদ) এবং ময়মনসিংহের কে আর ইসলামের জন্য।

এ বিষয়ে মুজিবুল হক বলেন, আজ দুপুর পর্যন্ত ফরমগুলো সংগ্রহ করেননি। রওশন এরশাদ নির্বাচন করলে তাঁকে সব ধরনের সহযোগিতা করা হবে।

জাপা সূত্রে জানা গেছে, জাপা চেয়ারম্যান গতকাল রাত পৌনে নয়টার দিকে সংসদের বিরোধীদলীয় নেতা ও জাপার প্রধান পৃষ্ঠপোষকের গুলশানের বাসায় যান। তাঁরা দুজন পারিবারিকভাবে বৈঠক করেন।

সেখানে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে তাঁদের মধ্যে আলোচনা হয়।