Thank you for trying Sticky AMP!!

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ রোববার সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রুহুল কবির রিজভী

ভারতীয় পণ্য বর্জনে সংহতি জনগণের পক্ষে: রিজভী

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দাবি করেছেন, ভারতীয় পণ্য বর্জনে তাঁরা যে সংহতি জানিয়েছেন, তা বাংলাদেশের জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে। আজ রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে রিজভী এ কথা বলেন।

রিজভী বলেন, একটি আওয়াজ বা স্লোগান আজ সব মহলে সমাদৃত, সেটি হলো ভারতের পণ্য বর্জন। এ দেশের মানুষ দীর্ঘদিনের বঞ্চনা, অপমান, লাঞ্ছনা, ক্ষোভ থেকে এটি করছেন। কোনো ব্যক্তি বা গোষ্ঠী ভারতীয় পণ্য বর্জনের ঘোষণা দিতে পারে। কিন্তু সব মহলে, সব জনগণের মধ্যে এটি আজ গ্রহণযোগ্যতা পেয়েছে। সুতরাং ভারতীয় পণ্য বর্জনে তাঁরা যে সংহতি জানিয়েছেন, তা বাংলাদেশের জনগণের পক্ষে, গণতন্ত্রের পক্ষে।

ভারতীয় পণ্য বর্জনের একটি আন্দোলনের বিষয় সামাজিক মাধ্যমে সম্প্রতি ছড়িয়েছে। বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ২০ মার্চ সংবাদ সম্মেলন করে সেই আন্দোলনের প্রতি সংহতি প্রকাশ করেন। সেদিন তিনি নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে নিজের ব্যবহার করা ভারতীয় চাদর ছুড়ে ফেলে দেন। তাঁর সঙ্গে থাকা একদল নেতা-কর্মী সেখানে চাদরটি আগুন দিয়ে পোড়ান।

আজ সাংবাদিকদের রিজভী বলেন, ভারতের নীতিনির্ধারকেরা বন্ধুত্বের কথা বলেন। কিন্তু তাঁরা বাংলাদেশের অভিন্ন নদীর ন্যায্য হিস্যা দেবেন না, প্রতিদিন সীমান্তে মানুষ হত্যা করবেন, একতরফা বাণিজ্য করবেন, তা হবে না। তিনি বলেন, ভারত বাংলাদেশের জনগণের সঙ্গে বন্ধুত্ব করতে চায় না। একটি নির্দিষ্ট দলের সঙ্গে বন্ধুত্ব করতে চায়। তারা বাংলাদেশে স্বৈরশাসন কায়েম করতে সমর্থন দিচ্ছে বলেও অভিযোগ করেন রিজভী।