Thank you for trying Sticky AMP!!

বিশ্বকাপ ট্রফির ওপরে পা দিয়ে বসে আছেন মার্শ

বিশ্বকাপ ট্রফিতে পা রাখা বিতর্কে মুখ খুললেন মার্শ

ছবিটা দেখে আহত হয়েছেন অনেকেই। বিশেষ করে ভারতীয়দের জন্য এটি ছিল কাটা ঘায়ে নুনের ছিটার মতো।

১৯ নভেম্বর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ভারতকে ৬ উইকেটে হারিয়ে নিজেদের ইতিহাসে ষষ্ঠ বিশ্বকাপ ট্রফি জেতে অস্ট্রেলিয়া। পরদিন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার মিচেল মার্শের এক্স অ্যাকাউন্টে পোস্ট করা হয় ছবিটি—বিশ্বকাপ ট্রফির ওপরে পা দিয়ে বসে আছেন মার্শ।

Also Read: এবার মার্শের বিরুদ্ধে এফআইআর দায়ের করল ভারতীয় সমর্থক

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটি নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া প্রকাশ করেন ভারতীয়রা। বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট নেওয়া মোহাম্মদ শামি মার্শের ছবিটি দেখে কষ্ট পেয়েছেন বলে জানান। ভারতের উত্তর প্রদেশে এক ব্যক্তি মার্শের বিরুদ্ধে থানায় অভিযোগও করেন। ঘটনার ১১ দিন পর এ নিয়ে মুখ খুলেছেন মার্শ।

ভারত বিশ্বকাপে ভালোই করেছেন মার্শ

গত মাসে বিশ্বকাপ জয়ের পর অস্ট্রেলিয়ার বেশ কয়েকজন ক্রিকেটার ভারতে থেকে গেছেন। খেলছেন টি–টোয়েন্টি সিরিজে। যাঁরা চলে গেছেন, তাঁদের অন্যতম মার্শ। বিশ্বকাপ ফাইনালের পর ট্রফির ওপর পা রাখা ছবির যে সমালোচনা ভারতজুড়ে চলছে, এটি নিয়ে কথা বলেছেন অস্ট্রেলিয়ার রেডিও নেটওয়ার্ক এসইএনের সঙ্গে।

৩২ বছর বয়সী এই অলরাউন্ডার বলেন, ট্রফিতে পা দেওয়ার ছবি পোস্টের পেছনে কাউকে আঘাত দেওয়ার ভাবনা ছিল না তাঁর, ‘এই ছবির মাধ্যমে কাউকে অসম্মান করতে চাইনি আমি। এটা নিয়ে খুব একটা ভাবিওনি। এমনকি সামাজিক যোগাযোগমাধ্যমও খুব একটা ঘাঁটিনি, সবাই বলেছে, এটা নিয়ে মাতামাতি হয়েছে। কিন্তু এখানে তেমন কিছুই নেই।’

এর আগে ভারতীয় পেসার শামি মার্শের ছবিটিকে বিশ্বকাপের জন্য অসম্মানজনক ছিল বলে মন্তব্য করেন। পিউমার এক অনুষ্ঠানে গিয়ে তিনি বলেছিলেন, ‘আমি কষ্ট পেয়েছি। যে শিরোপার জন্য বিশ্বের সব দল লড়াই করে, যে ট্রফি আপনি মাথার ওপর তুলে ধরেন, সেই ট্রফির ওপর পা রাখা আপনাকে আনন্দ দিতে পারে না।’

Also Read: বিশ্বকাপজয়ী কামিন্সদের টপকে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ ক্রীড়া সম্মান জিতল নারী ফুটবল দল