Thank you for trying Sticky AMP!!

ভারতের ফাস্ট বোলার উমরান মালিক

আন্তর্জাতিক ক্রিকেটের জন্য প্রস্তুত উমরান মালিক

আইপিএলে অসাধারণ বোলিং করে ক্রিকেট দুনিয়ায় নিজের আগমনী বার্তা শুনিয়েছেন উমরান মালিক। ভারতের পেস বোলিংয়ে যে জাগরণের ধ্বনি, সেখানে সর্বশেষ সংযোজন মনে করা হচ্ছে তাঁকে। এবারের আইপিএলে সবচেয়ে দ্রুতগতির বলগুলোর অধিকাংশই ২২ বছর বয়সী উমরানের। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৪ ম্যাচে ২০.১৮ গড়ে নিয়েছেন ২২ উইকেট।

আইপিএলে দুর্দান্ত এই পারফরম্যান্সের পুরস্কার হিসেবেই ডাক পেয়েছেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের ভারত দলে। কিন্তু সিরিজের প্রথম ম্যাচে তাঁকে একাদশে রাখেননি কোচ রাহুল দ্রাবিড়। ভারতের সাবেক ক্রিকেটার দিলীপ ভেংসরকার অবশ্য মনে করেন আন্তর্জাতিক ক্রিকেটের জন্য সম্পূর্ণভাবে তৈরি উমরান।

Also Read: উমরান মালিককে দেখে পাকিস্তানি কিংবদন্তির কথা মনে হয় ব্রেট লির

ভারত দলের অনুশীলনে উমরান মালিক

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ৪ উইকেটে ৪১১ রান করে ভারত। বড় এই লক্ষ্যও ৫ বল ও ৭ উইকেট হাতে রেখেই টপকে যায় দক্ষিণ আফ্রিকা। ভেংসরকারের কথা শুনলে মনে হবে তিনি বলতে চাইছেন, উমরান খেললে ম্যাচের ফলটা অন্য রকম হলেও হতে পারত!

ভেংসরকার সেই ম্যাচ নিয়ে বলতে গিয়েই উমরানের কথা বলেছেন, ‘প্রত্যেকেরই ম্যাচ নিয়ে আলাদা দৃষ্টিকোণ থাকে। কিন্তু আমি মনে করি, সে আইপিএলে যে গতিময় আর নিখুঁত বোলিং করেছে, ওর খেলার সুযোগ পাওয়াটা প্রাপ্য ছিল। বিশেষ করে ঘরের মাঠে খেললে তার মতো কাউকে বাজিয়ে দেখার সুযোগটা বেশি থাকে।’

Also Read: ভারতীয় দলে সুযোগ পেলেন উমরান, অধিনায়ক লোকেশ রাহুল

অনুশীলনে উমরান মালিক

উমরানের প্রতিভা নিয়ে ভেংসরকারের কথা, ‘গত ১০ বছরে আমার দেখা অন্যতম প্রতিভাবান খেলোয়াড় সে। আশা করছি সে ভালো করবে। কারণ, ওকে দেখে ফিট মনে হয়। ওর মধ্যে ফাস্ট বোলারসুলভ আগ্রাসনটা আছে। ওর পেস আছে, নিখুঁতও। আমি মনে করি, সে ভারত দলে লম্বা সময় খেলবে।’

আজ সন্ধ্যায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা।

Also Read: উমরান ‘রোগে’র মজার ‘ব্যবস্থাপত্র’ দিলেন গাভাস্কার