Thank you for trying Sticky AMP!!

করোনা কেড়ে নিল পাকিস্তানের সাবেক ক্রিকেটারকে

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার জাফর আখতার। সংগৃহীত ছবি

ক্রিকেট বিশ্বের সবাই তাঁকে চিনবে, এই স্বপ্ন নিয়েই হয়তো ক্রিকেট খেলতে শুরু করেছিলেন জাফর সরফরাজ। সবার সব স্বপ্ন পূরণ হয় না, জাফরেরও হয়নি। ঘরোয়া ক্রিকেটের গণ্ডিই যে পেরোতে পারেননি পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। তবে শেষ পর্যন্ত ক্রিকেট দুনিয়া জানল জাফর সরফরাজের নাম। তাঁকে চিনিয়েছে করোনাভাইরাস নামের প্রাণঘাতী এক রোগ। গতকাল করোনাভাইরাসে ভুগে মারা গেছেন সাবেক এই প্রথম শ্রেণির ক্রিকেটার। করোনায় প্রাণ হারানো প্রথম পাকিস্তানি ক্রিকেটার জাফর।

৫০ বছর বয়সী জাফর মারা গেছেন পেশোয়ারের এক বেসরকারি হাসপাতালে। করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভি হওয়ার পর তিন দিন ওই হাসপাতালে ছিলেন আট বছরের ক্যারিয়ারে মাত্র ১৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা জাফর। বাঁহাতি এই ব্যাটসম্যান ১৯৯৪ সালে খেলা ছাড়ার পর যোগ দেন ক্রিকেট কোচিংয়ে। পেশোয়ারের অনূর্ধ্ব–১৯ ও সিনিয়র দলের কোচ ছিলেন তিনি।

জাফরের আন্তর্জাতিক ক্রিকেট খেলার স্বপ্ন পুরো না হলেও তাঁর ছোট ভাই আখতার সরফরাজ খেলেছেন পাকিস্তান জাতীয় দলের হয়ে। ১৯৯৭ ও ১৯৯৮ সালের মধ্যে চারটি ওয়ানডে খেলেছেন আখতার। যার সর্বশেষটি ১৯৯৮ সালে ঢাকার বঙ্গবন্ধু স্টেডিয়ামে মিনি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। আখতারও অবশ্য বেঁচে নেই। ১০ মাস আগে গত বছরের জুনে কোলন ক্যানসারে ভুগে মাত্র ৪৩ বছর বয়সেই মারা গেছেন আখতার। জাফর ও আখতারের ছোট ভাই ইরফান সরফরাজও খেলেছেন প্রথম শ্রেণির ক্রিকেট।

গতকাল পর্যন্ত পাকিস্তানে ৫ হাজারেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে মারা গেছেন ৯৫ জন।