Thank you for trying Sticky AMP!!

কামরান প্রথম উইকেটকিপার হিসেবে টি-টোয়েন্টিতে স্টাম্পিংয়ের সেঞ্চুরি করেছেন

ধোনি–সাঙ্গাকারাকে যেখানে ছাপিয়ে গেলেন কামরান

মহেন্দ্র সিং ধোনি ও কুমার সাঙ্গাকারার সঙ্গে যদি তুলনা করা হয়, উইকেটকিপিংয়ে কামরান আকমল কোথায় থাকবেন সেটি না বললেও চলছে। কিন্তু পরিসংখ্যান কিন্তু একটি জায়গায় কামরানকেই এগিয়ে রাখছে। প্রথম উইকেটকিপার হিসেবে তিনি কাল স্বীকৃত টি-টোয়েন্টিতে ১০০ স্টাম্পিংয়ের মাইলফলক ছুঁয়েছেন।

স্টাম্পিংয়ের সেঞ্চুরি করা কামরানকে পিসিবির অভিনন্দন

কামরান এখন সেন্ট্রাল পাঞ্জাবের হয়ে খেলছেন পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপর। কাল সাউদার্ন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে টি-টোয়েন্টিতে প্রথম উইকেটকিপার হিসেবে করেছেন স্টাম্পিংয়ের সেঞ্চুরি। ৩৮ বছর বয়সী উইকেটকিপারকে অভিনন্দন জানিয়ে পিসিবি টুইট করেছে, ‘টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম উইকেটকিপার হিসেবে ১০০ স্টাম্পিংয়ের রেকর্ড গড়েছে, দারুণ এই অর্জনে অভিনন্দন কামরান আকমল।’

৫৩ টেস্ট, ১৫৭ ওয়ানডে ও ৫৮ টি-টোয়েন্টি খেলা কামরান সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলছেন ২০১৭ সালের এপ্রিলে। টি-টোয়েন্টিতে স্টাম্পিংয়ে কামরানের পরে আছেন ধোনি, ৮৪টি। ৬০ স্টাম্পিং করে কুমার সাঙ্গাকারা আছেন তিনে। ৫৯ স্টাম্পিংয়ে দিনেশ কার্তিক চারে আর ৫২ স্টাম্পিং করে পাঁচে আফগানিস্তানের আহমেদ শেহজাদ।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অবশ্য স্টাম্পিংয়ে সবার ওপরে আছেন ধোনি। ৯৮ ম্যাচে ৩৪ স্টাম্পিং করেছেন ভারতের সাবেক অধিনায়ক। ৫৮ ম্যাচে ৩২ স্টাম্পিং করে দুইয়ে কামরান। ২৯বার স্টাম্পিং করে তিনে আছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। তিন সংস্করণ মিলিয়ে স্টাম্পিংয়ে অবশ্য সবার ওপরে ধোনিই, ১২৩টি। ৯৯ বার স্টাম্পিং করে তাঁর পরেই আছেন সাঙ্গাকারা।