Thank you for trying Sticky AMP!!

পাবজি নিষিদ্ধ হলে ধোনির কি হবে?

পাবজি গেমস খেলতে ব্যস্ত মহেন্দ্র সিং ধোনি। ছবি: টুইটার।

ভারতে বেশ আগেই নিষিদ্ধ হয়েছে টিকটক, উই চ্যাট, ভিগো ভিডিওর মতো জনপ্রিয় ৫৯টি অ্যাপ। চীনের তৈরি এমন আরও ৪৭টি অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত সরকার। চীনের বিরুদ্ধে এমন ‘ডিজিটাল স্ট্রাইকের’ কারণ হিসেবে ভারত সরকার সামনে এনেছে সে দেশের জাতীয় নিরাপত্তা, সার্বভৌমত্ব, সাধারণ মানুষের তথ্য নিরাপত্তা নিশ্চিত করার বিষয়টা।

চীনা অ্যাপগুলো একের পর এক নিষিদ্ধ হওয়ায় এমনিতেই ভারতে এর ব্যবহারকারীরা বেশ দুশ্চিন্তায় আছেন। ভারতীয় গণমাধ্যমের খবর অনুসারে, এই তালিকায় নতুন করে পাবজি গেমসের মতো বেশ কিছু অ্যাপও নিষিদ্ধ হতে পারে। আর এটা নিয়ে নিশ্চয় ভাবনায় পড়েছেন মহেন্দ্র সিং ধোনিও।

গত বিশ্বকাপের পর থেকেই ক্রিকেটের বাইরে ভারতের সাবেক অধিনায়ক। আইপিএল দিয়ে হয়তো আবারও মাঠে ফিরতে পারেন এই উইকেটকিপার ব্যাটসম্যান। করোনাভাইরাসের কারণে ইদানীং হাতে অলস সময় ধোনির। চেন্নাই সুপার কিংস অধিনায়ক ধোনি বর্তমানে সময় কাটাচ্ছেন রাঁচিতে নিজের খামার বাড়িতে। ইদানিং ভিডিও গেমে ভীষণ আসক্ত হয়ে পড়েছেন ধোনি। জনপ্রিয় গেম পাবজি নিয়েই বেশিরভাগ সময় কাটে ধোনির। শুধু ধোনি নয়, বিরাট কোহলি , যুজবেন্দ্র চাহাল, মনীশ পান্ডেরাও সময় পেলেই পাবজি খেলেন। কিন্তু ধোনির মতো এমন আসক্তি অন্যদের কমই আছে।

যদি ভারত সরকার পাবজি গেমস বন্ধ করে দেয় তাহলে সত্যিই ধোনির জন্য হবে সেটা দুঃসংবাদ। এই গেমস খেলতে কতটা ভালোবাসেন ধোনি সেটা বলেছেন তাঁর স্ত্রী সাক্ষী, ‘ওর মস্তিস্ক চিন্তা করার জন্যই তৈরি হয়েছে। কখনোই সে বিশ্রাম নিতে চায় না। এখন সে পাবজি খেলে নিজেকে ব্যস্ত রাখতে চাইছে। ঘুমাতে যাওয়ার সময়ও সে পাবজি খেলে। এমনকি ঘুমের সময়ও পাবজি নিয়ে বিড় বিড় করে।’

সত্যি যদি শেষ পর্যন্ত পাবজি গেমস নিষিদ্ধ হয় তাহলে ধোনির এই অলস সময় কাটাতে খুঁজে নিতে হবে আরেকটি নতুন কোনো গেমস।