Thank you for trying Sticky AMP!!

টম ল্যাথামের আউটের পর ভারতীয় খেলোয়াড়দের উচ্ছ্বাস

প্যাটেলের টেস্টে জয় পেতে পাহাড় ডিঙাতে হবে কিউইদের

ভারতের প্রথম ইনিংসে ১০ উইকেট নিয়ে ইতিহাসে নাম লিখিয়েছেন এজাজ প্যাটেল। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ডের এ স্পিনার অতটা ভয়ংকর হয়ে উঠতে পারেননি। ১০৬ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। তা যেটাই হোক, মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ভারত–নিউজিল্যান্ডের দ্বিতীয় টেস্টটিকে প্যাটেলের ম্যাচ বলাই যায়।

টেস্ট ১৪৪ বছরের ইতিহাসে ইনিংসে ১০ উইকেট পাওয়ার এ কীর্তি প্যাটেলের আগে গড়েছেন আরও দুজন। ইংল্যান্ডের জিম লেকার ও ভারতের অনিল কুম্বলে। সেই দুই ম্যাচে দুজনের দলই জয় পেয়েছে। ১৯৫৬ সালে ওল্ড ট্রাফোর্ডে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল লেকারের ইংল্যান্ড। আর কুম্বলের কীর্তিময় ম্যাচে ভারত ১৯৯৯ সালে দিল্লিতে হারিয়েছিল পাকিস্তানকে। প্যাটেলের নিউজিল্যান্ড কি পারবে তাঁর ম্যাচে জয় পেতে?

শট খেলছেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি

নিউজিল্যান্ডের জন্য কাজটি বেশ কঠিন হয়ে গেছে প্রথম ইনিংসেই। প্যাটেলের অসাধারণ কীর্তি গড়ার পর নিজেদের প্রথম ইনিংসে কিউইরা যে অল আউট হয়ে গেছে মাত্র ৬২ রানে। ২৬৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। ৭ উইকেটে ২৭৬ রান তুলে আজ দ্বিতীয় ইনিংস ঘোষণা করে বিরাট কোহলির দল। নিউজিল্যান্ডের লক্ষ্য দাঁড়ায় ৫৪০ রানের। জিততে হলে পাহাড়ই ডিঙাতে হবে কিউইদের।

পাহাড় ডিঙানোর মিশনে নেমে এই প্রতিবেদন লেখার সময় ১ উইকেট হারিয়ে ২২ রান তুলেছে নিউজিল্যান্ড। আউট হয়ে গেছেন চোটের কারণে কেইন উইলিয়ামসন না থাকায় এ ম্যাচে নিউজিল্যান্ডের ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম। উইল ইয়ং ১১ ও ড্যারিল মিচেল ৫ রান নিয়ে ব্যাট করছিলেন।