Thank you for trying Sticky AMP!!

বিপিএলকে প্রথম সেঞ্চুরি উপহার দিলেন ইভান্স

এবারের বিপিএলের প্রথম সেঞ্চুরি ইভান্সের। ছবি: প্রথম আলো

প্রথম ৫ ম্যাচে মাত্র ১৩ রান। মহামূল্যবান চার বিদেশি কোটা পূরণ করা একজনের কাছ থেকে এমন পারফরম্যান্স আশা করেনি রাজশাহী কিংস। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে তাই আর সুযোগই মেলেনি লরি ইভান্সের। এক বিরতি দিয়ে আজ আবারও মাঠে নামলেন ইভান্স। এমন দুর্দান্ত প্রত্যাবর্তন হবে সেটা নিজেও হয়তো কল্পনা করেননি এই ইংলিশ। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা পেয়ে গেলেন ইভান্স। তাতেই কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে ১৭৬ রানের বড় স্কোর গড়ল রাজশাহী।

রাজশাহী নিজেরাও হয়তো এমন স্কোর আশা করেনি। টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা খুবই বাজে হয়েছিল রাজশাহীর। শাহরিয়ার নাফীস ও মেহেদী হাসান মিরাজ দুজনই ফিরেছেন পাওয়ার প্লের মধ্যে। টানা দুই ম্যাচে ব্যর্থ হলেন মিরাজ (০)। ৬ ওভার শেষে রাজশাহীর রান ছিল ২ উইকেটে ২৮। সেটা সপ্তম ওভারের প্রথম বলেই হয়ে গেল ২৮/৩! বর স্কোর দূরের কথা, লজ্জাজনক কোনো স্কোর যেন না হয় সে লড়াইয়ে নামল রাজশাহী।

ওপেনিংয়ে নামা লরি ইভান্স যোগ্য সঙ্গী খুঁজে পেলেন রায়ান টেন ডেসকাটের মধ্যে। দুজনে মিলে ধীরে ধীরে ইনিংস গড়তে শুরু করলেন। পরের চার ওভারে এল ২২ রান। তবু ১০ ওভার শেষে স্কোরটা খুব একটা ভদ্র দেখাচ্ছিল না। ১০ ওভারে মাত্র ৫০ রান যে খুব একটা আশা জাগায় না। কিন্তু ইভান্স ও ডেসকাট ওসব নিয়ে ভাবলেন না। ধীরে ধীরেই এগোতে লাগলেন তারা। ১৪তম ওভারে থিসারা পেরেরাকে দুজন মিলে ৩ ছক্কা মেরে প্রথম আগ্রাসন দেখালেন। ৪০ বলে পঞ্চাশ ছুঁলেন ইভান্স।

১৫তম ওভারের শেষ বলে এক শ পেরিয়েছে রাজশাহী। আসল ঝড় শুরু হলো ১৭তম ওভারে। ১৭, ১২, ২১ ও ১৬ রানে শেষ চার ওভারেই এসেছে ৬৬ রান। এর মাঝেই ডেসকাট পেলেন তাঁর প্রথম ফিফটি। ৬১তম বলে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটা হয়ে গেল ইভান্সের। বিপিএলকেও এবারের প্রথম সেঞ্চুরি উপহার দিলেন ইভান্স। দ্বিতীয় ফিফটিটা মাত্র ২১ বলে পেয়েছেন ইভান্স। ৯ চার ও ৬ ছয়ে ৬২ বলে ১০৪ রানে অপরাজিত ছিলেন ইভান্স। ডেসকাটের ৪১ বলে ৫৯ রানের ইনিংসে ছিল ২ চার ও ৩ ছক্কা। শেষ ১০ ওভারে ১২৬ রান তুলেছে রাজশাহী।