Thank you for trying Sticky AMP!!

ভ্রাম্যমাণ শ্রমিকদের জন্য রান্না করলেন শেবাগ

মানবতার ডাকে এগিয়ে এলেন শেবাগ। ছবি: এএফপি

কাজের আশায় শহরে আসা। কিন্তু করোনাভাইরাসের জন্য কাজ বন্ধ। কাজ না থাকায় জীবন চালাতে গিয়ে ফুরিয়ে যাচ্ছিল সঞ্চয়। ফলে শহর ছাড়তে শুরু করেন ভ্রাম্যমাণ সেই শ্রমিকেরা। নানা দুর্দশার সঙ্গে খাবারের অভাব তো রয়েছেই এই অভিবাসী বা ভ্রাম্যমাণ শ্রমিকদের। তাঁদের জন্য নিজ হাতে রান্না করে খাবার তুলে দিয়েছেন বীরেন্দর শেবাগ। ইনস্টাগ্রামে খাবার প্যাকেটজাত করার একটি ছবিও পোস্ট করেছেন সাবেক ভারতীয় ওপেনার। 


খেলোয়াড়ি জীবনে শেবাগ ক্রিজে থাকা মানেই ছিল রানের চাকা সচল থাকা। সংকটের সময়ে শ্রমিকদের সাহায্যে এগিয়ে এসেছেন তিনি। ইনস্টাগ্রাম পোস্টে ছবি সঙ্গে লিখেছেন, 'নিজের বাড়িতে রান্না করা ও প্যাকেট করা খাবার অভিবাসী শ্রমিকদের হাতে তুলে দেওয়ার তৃপ্তি। আপনি চাইলে ১০০ জনের হাতে আপনিও তুলে দিতে পারেন।' শেবাগের এই কাজকে সাধুবাদ জানিয়েছেন তাঁর এক সময়ের জাতীয় দলের সতীর্থ হরভজন সিং।
করোনা সংকটের মাঝে এবারই প্রথম অসহায়দের মাঝে খাবার বিতরণ করলেও এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে সামাজিক দূরত্ব মানাসহ বিভিন্ন ধরনের পরামর্শ দিয়েছেন শেবাগ। ১৯৯৯ সালে ওয়ানডে দিয়ে ভারতের জার্সিতে অভিষেক হয় তাঁর। ২৫১ ম্যাচ খেলে রান করেছেন ৮২৭৩। ১০৪ টেস্ট খেলে ১৮০ ইনিংসে রান ৮৫৮৬।