Thank you for trying Sticky AMP!!

সাব্বির-তাসকিনকে নিয়েই নিউজিল্যান্ড যাবে বাংলাদেশ

>নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে ও টেষ্ট দল ঘোষণা করল বাংলাদেশ
তাসকিন আহমেদকেও ফিরিয়েছেন নির্বাচকেরা। ছবি: প্রথম আলো

আন্তর্জাতিক নিষেধাজ্ঞার প্রায় শেষ দিকে এসে জাতীয় দলের বন্ধ দরজা খুলল সাব্বির রহমানের জন্য। নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে দলে ফেরানো হয়েছে সাব্বির রহমানকে। গত সেপ্টেম্বরে শৃঙ্খলাভঙ্গের অপরাধে ছয় মাস আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ সাব্বির গত কয়েক মাসে ঘরোয়া ক্রিকেটে খুব একটা ছন্দে ছিলেন না। কিন্তু বিপিএলে রংপুরের বিপক্ষে ৮৫ রানের ইনিংস খেলেই নিজেকে চিনিয়েছেন নতুন করে। নিষেধাজ্ঞার শাস্তির মেয়াদ কমিয়ে তাঁকে জাতীয় দলে ফেরালেন নির্বাচকেরা।

সাব্বিরের মতো তাসকিনও ফিরেছেন জাতীয় দলে। প্রায় ১ বছর ৩ মাস বাইরে থাকার পর নিউজিল্যান্ড সফরের জন্য ওয়ানডে দলে ডাক পেলেন এই পেসার। তাসকিন দেশের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক অঙ্গনে খেলেছেন ২০১৭ সালের অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে। টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের দল গঠন করলেও ১৫জনের নাম ঘোষণা করেছেন নির্বাচকেরা। বাকি একজনের নাম পরে ঘোষণা করা হবে। সেই একটি জায়গায় পেসার খেলানোর সম্ভাবনাই বেশি। এমন ইঙ্গিতই দিয়েছেন নির্বাচকেরা।

নিউজিল্যান্ড সফরে গিয়ে আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ দল। ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হবে ওয়ানডে সিরিজ। এরপর তিন ম্যাচের টেষ্ট সিরিজেও অংশ নেবে বাংলাদেশ।

সাব্বির রহমান। ফিরলেন জাতীয় দলে। ছবি: প্রথম আলো



নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের ওয়ানডে দল:
তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, রুবেল হোসেন, মাশরাফি বিন মুর্তজা, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও সাব্বির রহমান।


নিউজিল্যান্ড সফরে বাংলাদেশের টেষ্ট দল: তামিম ইকবাল, লিটন দাস, মুশফিকুর রহিম, মুমিনুল হক, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, সাদমান ইসলাম, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, নাঈম হাসান, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ, খালেদ আহমেদ ও তাসকিন আহমেদ।