Thank you for trying Sticky AMP!!

সিরিজের মাঝপথে ভারত ছেড়ে যাচ্ছেন রেহান আহমেদ

ব্যক্তিগত কারণে ভারত ছাড়ছেন রেহান আহমেদ

সিরিজের মাঝপথেই ভারত ছেড়ে যাচ্ছেন ইংল্যান্ডের রেহান আহমেদ। ব্যক্তিগত কারণে দেশে ফিরে যাওয়া এই লেগ স্পিনার ধর্মশালায় শেষ টেস্টেও দলের সঙ্গে থাকবেন না বলে জানানো হয়েছে।

রাঁচিতে আজ শুরু সিরিজের চতুর্থ টেস্টের একাদশে এমনিতেও ছিলেন না এই ১৯ বছর বয়সী। আজ টসের পর এক বিবৃতিতে ইংল্যান্ড ক্রিকেট জানিয়েছে, ‘যত্ন নেবেন রেহান আহমেদ। রেহান আহমেদ ব্যক্তিগত কারণে দেশে ফিরে যাবেন। ভারতে আর ফিরে আসবেন না, তার বদলি হিসেবেও কাউকে নেওয়া হবে না।’

সিরিজের প্রথম ৩টি টেস্টেই খেলেছেন রেহান। বিশাখাপট্টনমে তৃতীয় টেস্টে ৬ উইকেটসহ তিনি এই সিরিজে মোট ১১টি উইকেট নেন ৪৪ গড়ে। এ ম্যাচে তাঁর জায়গায় ইংল্যান্ড দলে নেয় অফ স্পিনার শোয়েব বশিরকে।

আগের ৩টি টেস্টেই খেলেন রেহান

অবশ্য রেহানের এ ম্যাচের একাদশে না থাকার সঙ্গে তাঁর ওই ব্যক্তিগত কারণের সম্পর্ক নেই বলে জানিয়েছে ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। গতকাল বাংলাদেশ সময় বেলা ১টা ৩০ মিনিটে দল ঘোষণার পর এ পরিস্থিতি তৈরি হয়েছে। তবে বিকেলে দলের সঙ্গে অনুশীলন সেশনে ছিলেন তিনি। আজ টেস্টের প্রথম দিন দেশে ফিরে যাচ্ছেন রেহান।

Also Read: স্টোকস এমন কিছু দেখেননি, কিন্তু রাঁচির উইকেট ‘চিরায়ত ভারতীয়’

গত বছরের পাকিস্তান সফরে অভিষেক করা রেহান এ পর্যন্ত খেলেছেন ৪টি টেস্ট ম্যাচ। এ মাসের শুরুতে সংযুক্ত আরব আমিরাতে ছুটি কাটিয়ে ভারতে ফেরার সময় ভিসা জটিলতায় পড়েছিলেন রেহান। অবশ্য সেটির সমাধান হয়ে যাওয়াতে তৃতীয় টেস্টের আগেই দলের সঙ্গে যোগ দেন তিনি।

এ সিরিজের শুরু থেকেই ইংল্যান্ড পাচ্ছে না ব্যাটসম্যান হ্যারি ব্রুককে। সংযুক্ত আরব আমিরাতের প্রস্তুতি ক্যাম্প থেকেই দেশে ফিরে যান তিনি। তাঁর বদলি হিসেবে ইংল্যান্ড নেয় ড্যান লরেন্সকে, তবে এখন পর্যন্ত খেলেননি তিনি।

২-১ ব্যবধানে সিরিজে পিছিয়ে থেকে রাঁচিতে খেলতে নেমেছে ইংল্যান্ড। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে তারা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ ওভারে কোনো উইকেট না হারিয়ে ইংল্যান্ড তুলেছে ৫ রান।

Also Read: ক্রলির রিভিউয়ে যে ‘ভুল’ করেছিল হক-আই