Thank you for trying Sticky AMP!!

বাইক চালিয়ে এভাবেই মাঠ নষ্ট করা হয়েছে

ক্রিকেট ক্লাবের ১৪ ট্রফি চুরি, মোটরসাইকেল চালিয়ে মাঠ নষ্ট

বিদঘুটে এক সমস্যায় পড়েছে নিউজিল্যান্ডের একটি অপেশাদার ক্রিকেট ক্লাব। কিছু মানুষ এসে কদিন পরপরই বাইক চালিয়ে ক্লাবের মাঠ নষ্ট করে যাচ্ছে। এর মধ্যে ক্লাবের ট্রফি রাখার কক্ষ থেকে খোয়া গেছে ১৪টি ট্রফিও, যার মধ্যে দ্বিতীয় বিশ্বযুদ্ধের আগে জেতা একটি ট্রফিও আছে।

নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফের খবরে বলা হয়, চোর ট্রফির পাশাপাশি একটি গরম পানির সিলিন্ডারও নিয়ে গেছে। ছিঁড়ে ফেলেছে কপারপাইপও। কাউন্টিস মানুকা ক্রিকেট অ্যাসোসিয়েশনের ক্লাব ম্যানেজার অ্যান্ডি ন্যাপিয়ার জানান, মাউন্টফোর্ট পার্কের ক্লাব কক্ষে ছিল ট্রফিগুলো। ঘটনাটি ঘটেছে বড়দিন ও নতুন বছরের ছুটির সময়।

ট্রফিগুলো চুরি হওয়ার আগে ও পরে ক্লাবের মাঠে হানা দিয়েছেন এক দল মোটরসাইকেলচালক। ওই বাইকচালকেরা দল বেঁধে ঘুরে ঘুরে পিচসহ পুরো মাঠ নষ্ট করেছেন। সর্বশেষ শনিবার ক্রিকেট চলা অবস্থায়ই তাঁরা একই কাণ্ড করেন।

Also Read: চুরি হয়ে গেল বিশ্বকাপ ট্রফি

নিউজিল্যান্ড হেরাল্ডকে ন্যাপিয়ার বলেন, ‘এটি সম্পূর্ণ ইচ্ছাকৃত ধ্বংসাত্মক কার্যক্রম। ক্ষতি করার উদ্দেশ্যেই তারা মাঠে ঢোকে। গাড়ির চাকা দিয়ে মাটি খনন করার চেষ্টা করে। এসবের জন্য খেলা চালিয়ে যাওয়ার উৎসাহ হারিয়ে ফেলি। এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে।’ বাইকের চালকেরা মাঠে ঢুকে দুজন খেলোয়াড়কে উদ্দেশ্য করে বর্ণবাদী মন্তব্য করেছেন বলেও অভিযোগ ন্যাপিয়ারের।

Also Read: যে কারণে মাঠে ট্রফি নিয়ে গেলেন দীপিকা পাড়ুকোন

তবে আক্রান্ত হলেও খেলোয়াড়দের ঝামেলা এড়িয়ে চলতে বলা হয়েছে বলে জানান ক্লাব ম্যানেজার, ‘খেলোয়াড়দের তাঁদের সঙ্গে ঝগড়ায় জড়াতে নিষেধ করা হয়েছে, নাহলে দেখা যাবে, সন্ধ্যার পর এসে মাঠটাকে আরও নষ্ট করে যাবে। তারা হয়তো ব্যাপারটাতে আনন্দ পায়। কিন্তু এভাবে বাইক চালানোর আরও জায়গা আছে।’
এরই মধ্যে চুরি ও মাঠ নষ্টের ঘটনা পুলিশকে জানানো হয়েছে।