Thank you for trying Sticky AMP!!

পাকিস্তানের জার্সিতে ইমাদ–রিজওয়ানকে আর একসঙ্গে উদ্‌যাপন করতে দেখা যাবে না

ইমাদের অবসরে বিস্মিত রিজওয়ান

খুব যে বাজে ফর্মে ছিলেন, তা নয়। কিন্তু সুনির্দিষ্ট কারণ ছাড়াই পাকিস্তান দল থেকে বাদ পড়েছিলেন ইমাদ ওয়াসিম।

গত মার্চে দলে ফেরার পর আফগানিস্তান ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি–টোয়েন্টি সিরিজে বেশ ভালোই খেলেছেন। মিডল অর্ডারের চাহিদা মিটিয়ে ২৪.৫০ গড়ে করেছেন ১৪৭ রান। এর মধ্যে ছিল ক্যারিয়ারসেরা অপরাজিত ৬৪ রানের ইনিংস। বল হাতে ৫.৬৩ ইকোনমি রেটে শিকার ১০ উইকেট।

পাকিস্তানের হয়ে খেলা সর্বশেষ ম্যাচেও করেন ৩১ রান, নেন ২ উইকেট। এরপরও কোনো কারণ না জানিয়ে তাঁকে আবারও বাদ দেওয়া হয়।

হয়তো আশা করেছিলেন এশিয়া কাপ বা বিশ্বকাপ দিয়ে আবারও জাতীয় দলে ফিরবেন। কিন্তু সেটা হয়নি। আশাহত ইমাদ সম্ভবত সেই হতাশা থেকেই পাকিস্তানের জার্সি চিরতরে তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে পরশু আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ৩৪ বছর বয়সী অলরাউন্ডার।

ইমাদের এই আকস্মিক অবসরে বিস্মিত হয়েছেন মোহাম্মদ রিজওয়ান। ইমাদ ও রিজওয়ান পাকিস্তানের হয়ে আট বছরে একসঙ্গে ৫৭ ম্যাচ খেলেছেন। স্বাভাবিকভাবেই দুজনের অনেক অম্লমধুর স্মৃতি আছে। ভবিষ্যতেও দুজন পাকিস্তানকে একসঙ্গে প্রতিনিধিত্ব করতে চেয়েছিলেন। কিন্তু ইমাদের অবসরে সেটা আর না হওয়ায় অবাক রিজওয়ান।

Also Read: বাবরের সঙ্গে সম্পর্ক নিয়ে ইমাদ, ‘আমরা শত্রু নই’

আজ সকালে টুইটারে ৩১ বছর বয়সী উইকেটরক্ষক–ব্যাটসম্যান লিখেছেন, ‘আমার ভাই ইমাদ ওয়াসিমের অবসরের খবর শুনে বিস্মিত হয়েছি। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আপনার এখনো অনেক কিছু দেওয়ার বাকি আছে। জীবনের প্রতিটি ক্ষেত্রে আপনার মঙ্গল কামনা করছি। দীপ্তি ছড়াতে থাকুন।’

পাকিস্তানের হয়ে একসঙ্গে ৫৭ ম্যাচ খেলেছেন ইমাদ–রিজওয়ান

সদ্য সমাপ্ত বিশ্বকাপে প্রথম পর্ব থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। ব্যর্থতার বিশ্বকাপ ভুলে দলটির এবার সামনে তাকানোর পালা। আগামী মাসে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলতে অস্ট্রেলিয়া সফরে যাচ্ছে পাকিস্তান। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। সফর সামনে রেখে রাওয়ালপিন্ডিতে দলের অনুশীলন ক্যাম্পে ব্যস্ত সময় পার করছেন রিজওয়ান।