Thank you for trying Sticky AMP!!

নিউজিল্যান্ডকে আজ ৯৮ রানে অলআউট করেছে বাংলাদেশ

দেখে নিন বাংলাদেশের বিপক্ষে টেস্ট খেলুড়ে দলগুলোর ওয়ানডেতে সর্বনিম্ন ইনিংস

অবিশ্বাস্যই বটে! যতক্ষণে কেবল এক ইনিংস শেষ হওয়ার কথা, ততক্ষণে ম্যাচ শেষ!

সাধারণত দ্রুত খেলা শেষ হওয়া মানে বাংলাদেশের হারটা প্রত্যাশিত থাকে অনেকের কাছেই। কিন্তু আজ হয়েছে উল্টোটা। পেসারদের আগুনে নেপিয়ারে নিউজিল্যান্ডকে ৯৮ রানে অলআউট করে দিয়েছে বাংলাদেশ। এরপর ম্যাচ জিতে নিয়েছে ২০৯ বল আর ৯ উইকেট হাতে রেখে। নিউজিল্যান্ডের মাটিতে তাদের বিপক্ষে সীমিত ওভারের ক্রিকেটে এটাই বাংলাদেশের প্রথম জয়।

ঐতিহাসিক জয়ের দিনে বেশ কিছু রেকর্ড গড়েছে বাংলাদেশ। আজ নিউজিল্যান্ডের ৯৮ রানই ওয়ানডেতে বাংলাদেশের বিপক্ষে সর্বনিম্ন। আগের সর্বনিম্ন ছিল ১৬২, মিরপুরে ২০১৩ সালে। ওয়ানডেতে এ নিয়ে নয়বার ১০০ রানের কমে অলআউট হলো নিউজিল্যান্ড, বাংলাদেশের বিপক্ষে প্রথমবার।

ওয়ানডেতে এ নিয়ে ছয়বার ৯ উইকেটে জিতল বাংলাদেশ, বিদেশে তিনবার। সর্বশেষ তিনটি ৯ উইকেটের জয়ই বিদেশে। গত বছরের মার্চে সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ও প্রোভিডেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এবং আজ নেপিয়ারে নিউজিল্যান্ডের বিপক্ষে।

মিরপুরকে পয়া ভেন্যু মনে করা হলেও টেস্ট খেলুড়ে দলকে বেশির ভাগ সময় চট্টগ্রামে সর্বনিম্ন রানে অলআউট করেছে বাংলাদেশ। জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ, আফগানিস্তান ও ইংল্যান্ড বাংলাদেশের বিপক্ষে সর্বনিম্ন রানে গুটিয়ে গেছে চট্টগ্রাম। টেস্ট খেলুড়ে দলগুলোর মধ্যে শুধু অস্ট্রেলিয়াকে ওয়ানডেতে কখনো অলআউট করতে পারেনি বাংলাদেশ।