Thank you for trying Sticky AMP!!

হারিস রউফ একাই হজম করেছেন ছয়টি ছক্কা।

‘চুক্তি’ ভাঙার শাস্তি হিসেবে ছয় ছক্কা খেলেন হারিস রউফ

এক ইনিংসে রেকর্ড ১৬ ছক্কা। যে ইনিংসে বল হারিয়েছে তিনবার। সেই ইনিংসটি খেলেই ডানেডিনে আজ আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এক ইনিংসে সবচেয়ে বেশি ছক্কার রেকর্ডে আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাইয়ের পাশে বসেছেন ফিন অ্যালেন। পাকিস্তানের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ড ব্যাটসম্যান খেলেছেন ৬২ বলে ১৩৭ রানের ঝোড়ো ইনিংস।

অ্যালেনের এই ইনিংসের সবচেয়ে বড় ভুক্তভোগী পাকিস্তানের হারিস রউফ। একাই হজম করেছেন ছয়টি ছক্কা। রউফের ওপর কেন খেপলেন সেটি জানিয়েছেন অ্যালেন। কিউই ওপেনার জানালেন তাঁর সঙ্গে করা একটি ‘চুক্তি’ ভঙ্গের শাস্তিই রউফ পেয়েছেন।

Also Read: পাকিস্তানের বিপক্ষে ১৬ ছক্কায় বিশ্ব রেকর্ড অ্যালেনের

ইনিংস ব্রেকে অ্যালেন রউফের সঙ্গে তাঁর চুক্তির কথা ফাঁস করেছেন। তিনি বলেছেন, ‘সিরিজের আগে আমরা একটা চুক্তি করেছিলাম। রউফ আমাকে কোনো বাম্পারস (বাউন্সার) দেবে না, আমিও তাঁর বলে মারব না। সে আমাকে বাম্পারস দিয়েছে, তাই সব চুক্তিটুক্তি বাতিল হয়ে গেছে।’

রউফ আক্রমণাত্মক পেসার। বল করতে পারেন ১৫০ কিলোমিটার গতিতেও। তাই হয়তো সিরিজের আগে মজা করে রউফের সঙ্গে এই প্রসঙ্গে কথা হয়েছে অ্যালেনের। আজ অ্যালেনের বিপক্ষে ইনিংসের ষষ্ঠ ওভারে রউফ ছক্কা দেন ৩টি। ওই ওভারে মোট ২৮ রান দেন রউফ। এরপর ইনিংসের ১২তম ওভারে রউফের বলে আরও ৩টি ছক্কা মারেন অ্যালেন। ওই ওভারে রান দেন ২৩। সব মিলিয়ে ৪ ওভারে ৬০।

৪৮ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন ফিন অ্যালেন

চলতি সিরিজে পাকিস্তানকে সবচেয়ে বেশি ভোগাচ্ছেন এই অ্যালেন।  সিরিজের প্রথম ম্যাচে ইনিংসটা বড় করতে না পারলেও শুরুর দিকে তাঁর ১৫ বলে ৩৪ রানের ইনিংস পাকিস্তানি বোলারদের মনোবল ভেঙে দিয়েছিল। সেই ম্যাচে শাহিন শাহ আফ্রিদির এক ওভারে তুলেছিলেন ২৪ রান। যা স্বীকৃত টি-টোয়েন্টিতে আফ্রিদির সবচেয়ে খরুচে ওভার।

Also Read: বাবরের টানা তৃতীয় ফিফটি, পাকিস্তানের হারের হ্যাটট্রিক

তৃতীয় ম্যাচেও আফ্রিদির বলে ৪টি ছক্কা মেরেছেন অ্যালেন। দুটি তৃতীয় ওভারে, দুটি ১৩তম ওভারে। সিরিজের দ্বিতীয় ম্যাচে তিনি করেছিলেন ৪১ বলে ৭৪।
২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে অ্যালেনের ইনিংসটি পঞ্চম সর্বোচ্চ ও পাকিস্তানের বিপক্ষে সর্বোচ্চ। পাকিস্তানের বিপক্ষে আগের সর্বোচ্চও ছিল এক কিউই ব্যাটসম্যানের। গত এপ্রিলে রাওয়ালপিন্ডিতে ৫২ বলে ১০৪ রান করে অপরাজিত ছিলেন মার্ক চ্যাপম্যান।