Thank you for trying Sticky AMP!!

ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার ক্রিকেটারের জামিন ১ কোটিতে

ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগে গ্রেপ্তার হওয়া শ্রীলঙ্কার সাবেক স্পিনার সচিত্রা সেনানায়েকে মুক্তি পেয়েছেন। কলম্বোর প্রধান ম্যাজিস্ট্রেট কোর্ট এই স্পিনারকে জামিন দিয়েছেন, নিশ্চিত করেছেন শ্রীলঙ্কান পুলিশের মিডিয়া বিভাগ। ৫০ লাখ শ্রীলঙ্কান রুপি করে দুটি সিওরিটিতে (মুচলেকা) সাবেক এই লঙ্কান স্পিনারকে জামিন দেওয়া হয়েছে।

যদিও এখনো তাঁর ভ্রমণ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে। অর্থাৎ চাইলেও দেশ ছাড়ার সুযোগ নেই সেনানায়েকের। আগামী ১২ ডিসেম্বর আবারও তাঁকে আদালতে হাজির হতে হবে।

Also Read: বিশ্বকাপের দল ঘোষণার আগে নির্বাচকদের যা মাথায় রাখতে বললেন তামিম

৬ সেপ্টেম্বর ম্যাচ ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে সেনানায়েকেকে গ্রেপ্তার করে শ্রীলঙ্কান পুলিশ। তখন ক্রিকইনফো জানিয়েছিল, ৩৮ বছর বয়সী এই স্পিনার ২০২০ লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল) কয়েক ক্রিকেটারকে ম্যাচ পাতাতে প্ররোচিত করার চেষ্টা করেছিলেন। বিষয়টি তখনই সংশ্লিষ্ট ক্রিকেটার ও ফ্র্যাঞ্চাইজি আইসিসির দুর্নীতি দমন বিভাগকে (আকসু) জানিয়েছিল। যদিও সেনানায়েকে সেই টুর্নামেন্টে খেলেননি, সে সময় তিনি শ্রীলঙ্কায় ছিলেন না বলেও জানা যায়।

সাচিত্রা সেনানায়েকে

৭৪টি আন্তর্জাতিক ম্যাচ খেলা সেনানায়েকে শ্রীলঙ্কার হয়ে সর্বশেষ খেলেছেন ২০১৬ সালে। ৪৯ ওয়ানডেতে সেনানায়েকের উইকেট ৫৩, টি-টোয়েন্টিতে তাঁর উইকেট ২৫টি। ২০১৪ সালে একটি টেস্ট খেলেছিলেন। পাকিস্তানের বিপক্ষে সেই টেস্টে তিনি কোনো উইকেট পাননি। আইপিএলে ২০১৩ সালে তাঁকে ৬ লাখ ২৫ হাজার ডলার দামে কিনেছিল কলকাতা নাইট রাইডার্স।

Also Read: ফিক্সিংয়ের অভিযোগে শ্রীলঙ্কান স্পিনার গ্রেপ্তার, হতে পারে ১০ বছরের জেল

শ্রীলঙ্কাকে ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন সেনানায়েকে। ৫ ইনিংস বল করে উইকেট নিয়েছিলেন ৪টি। তবে ওভারপ্রতি খরচ করেছিলেন মাত্র ৪.৮৮ রান।

সে বছরই সেনানায়েকের বোলিং অ্যাকশন নিয়ে অভিযোগ ওঠে। বোলিং অ্যাকশন পরিবর্তন করে একই বছর আবারও ক্রিকেটে ফেরেন এই স্পিনার। তবে আগের মতো আর কার্যকর ছিলেন না।