Thank you for trying Sticky AMP!!

শাহিন আফ্রিদির উইকেট উদ্‌যাপন। কাল রাতে নিউজিল্যান্ডের বিপক্ষে

পাকিস্তানের হারের রাতে শাহিন আফ্রিদির রেকর্ড

একটি উইকেট নিতে পারলেই হতো। শাহিন শাহ আফ্রিদি উইকেট নিলেন দুটি। ৪ ওভারে ৪৮ রান দিয়ে তাঁর নেওয়া এই ২ উইকেট ম্যাচে তেমন কোনো প্রভাব ফেলতে পারেনি। সিরিজের পঞ্চম ও শেষ টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের বিপক্ষে পাকিস্তানকে জেতাতেও পারেননি শাহিন আফ্রিদি।

কিন্তু এই ২ উইকেট পাওয়ার পথে একটি মাইলফলক ছুঁয়েছেন আফ্রিদি। ইনিংসের প্রথম বলে নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথামকে শাদাব খানের ক্যাচ বানিয়ে স্বীকৃত টি-টোয়েন্টিতে ২০০তম উইকেটটি পেয়েছেন পাকিস্তানের ফাস্ট বোলার। এরপর উইল ইয়াংকে আউট করে স্বীকৃত টি-টোয়েন্টিতে নিজের উইকেটসংখ্যা ২০১-এ নিয়ে গেছেন আফ্রিদি।

মাইলফলকটি ছুঁয়ে দুটি রেকর্ডও গড়েছেন পাকিস্তানের ২৩ বছর বয়সী ফাস্ট বোলার আফ্রিদি। স্বীকৃত টি-টোয়েন্টিতে ফাস্ট বোলারদের মধ্যে ২০০ উইকেট নেওয়ায় তিনিই দ্রুততম ও সর্বকনিষ্ঠ। আফ্রিদির এই মাইলফলক ছুঁতে লেগেছে ১৪৩ ম্যাচ। তাঁর আগে ফাস্ট বোলারদের মধ্যে স্বীকৃত টি-টোয়েন্টিতে দ্রুততম ২০০ উইকেট ছিল দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার। ২০০ উইকেট পেতে তিনি খেলেছেন ১৪৬ ম্যাচ।

সব মিলিয়ে ২০০ উইকেটে দ্রুততম রশিদ খান। আফগানিস্তানের লেগ স্পিনার স্বীকৃত টি-টোয়েন্টিতে ২০০ উইকেট নিতে খেলেছেন ১৩৪ ম্যাচ। এই তালিকায় দ্বিতীয় স্থানে পাকিস্তানের সাবেক স্পিনার সাঈদ আজমল। ২০০ উইকেট পেতে তাঁর লেগেছে ১৩৯ ম্যাচ।

Also Read: জামাই আফ্রিদির জন্মদিনে শ্বশুর আফ্রিদির শুভেচ্ছা

এই তালিকায় তৃতীয় ও চতুর্থ স্থানে আছেন যথাক্রমে শাহিন আফ্রিদি ও রাবাদা। ১৪৭ ম্যাচে ২০০ উইকেট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার উমর গুল।

Also Read: হারের দায় শাদাবকে দিলেন বাবর