Thank you for trying Sticky AMP!!

ওয়েস্ট ইন্ডিজ সফরের ব্যবস্থাপনা নিয়ে ক্ষোভ জানিয়েছেন হার্দিক পান্ডিয়া

ওয়েস্ট ইন্ডিজ সফরের ভোগান্তি নিয়ে পান্ডিয়ার ক্ষোভ

ওয়েস্ট ইন্ডিজ সফর মানেই যেন অতিথি দলগুলোর জন্য মহা ভোগান্তি। ক্যারিবীয় দ্বীপপুঞ্জ আসলে অনেকগুলো আলাদা দেশের সমষ্টি। ফলে এক দ্বীপ থেকে অন্য দ্বীপে যেতে এমনিতেই নানা ভোগান্তি পোহাতে হয়। এর সঙ্গে সফরের অব্যবস্থাপনা নিয়েও অনেক অভিযোগের কথা আগেও ওয়েস্ট ইন্ডিজ সফরে যাওয়া দলগুলোর কাছ থেকে শোনা গেছে।

গত বছরই যেমন ওয়েস্ট ইন্ডিজ সফরে সেন্ট লুসিয়া থেকে ফেরিতে ডমিনিকায় যাওয়ার পথে ভয়ংকর অভিজ্ঞতার মুখোমুখি হয়েছে বাংলাদেশ দল। পাঁচ ঘণ্টার সে সমুদ্রযাত্রায় অসুস্থ হয়ে পড়েছিলেন শরীফুল ইসলাম, নুরুল হাসানসহ বেশ কয়েকজন ক্রিকেটার।

ঠিক এতটা ভয়ংকর পরিস্থিতিতে হয়তো পড়তে হয়নি, তবে এবার ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়ে বেশ ভুগতে হয়েছে ভারতীয় দলকেও। গতকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের পর ব্যবস্থাপনা নিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রতি ক্ষোভও জানিয়েছেন ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক হার্দিক পান্ডিয়া।

২-১ ব্যবধানে সিরিজ জিতেছে ভারত

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটা ভারত গতকাল খেলেছে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে। সেই ম্যাচে ২০০ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজও জিতে নিয়েছে ভারত। এই ম্যাচ দিয়েই অভিষেক হয়েছে কিংবদন্তি ব্রায়ান লারার নামে ত্রিনিদাদের এই স্টেডিয়ামের। কেমন লাগল এই স্টেডিয়ামের সুযোগ-সুবিধা, ম্যাচ শেষে এ প্রশ্নের উত্তর দিতে গিয়েই পান্ডিয়া টেনে এনেছেন সফরের অব্যবস্থাপনার প্রসঙ্গ। ভারত অধিনায়কের কথা, ‘এটা (ব্রায়ান লারা স্টেডিয়াম) আমাদের খেলা সবচেয়ে ভালো মাঠগুলোর একটি। তবে পরেরবার যখন আমরা ওয়েস্ট ইন্ডিজে আসব, অনেক কিছুই আরও ভালো হতে পারে। ভ্রমণ থেকে শুরু করে ব্যবস্থাপনায় আরও অনেক কিছু। গত বছরও বেশ সমস্যায় পড়েছিলাম।’

Also Read: সেঞ্চুরি ছাড়াই ৩৫১, তবু রেকর্ডে ১০ নম্বরে ভারত

এর আগে টেস্ট সিরিজ শেষে ত্রিনিদাদের রাজধানী পোর্ট অব স্পেন থেকে বারবাডোজের রাজধানী ব্রিজটাউনে যাওয়ার পথে ফ্লাইট পিছিয়ে যাওয়ায় বিমানবন্দরে চার ঘণ্টা অপেক্ষা করতে হয়েছে পান্ডিয়াদের। ভোরের দিকে ব্রিজটাউনে পৌঁছানোয় সারা রাত ঘুমাতে পারেননি ভারতীয় খেলোয়াড়েরা। এ নিয়ে তখনই নিজেদের বোর্ডের কাছে অভিযোগ করেছিলেন রোহিত-কোহলিরা।

Also Read: ২০০ রানে জয়ের দিনে পরীক্ষায় পাস না ফেল করলেন সূর্য, স্যামসন, কিষানরা...

পান্ডিয়া অবশ্য গতকাল নির্দিষ্ট করে ওই ঘটনার কথা উল্লেখ করেননি। তবে বলেছেন, ‘আমার মনে হয়, ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের উচিত এখন এসব বিবেচনায় নেওয়া এবং এটা নিশ্চিত করা যে কোনো দল যখন সফরে আসে…আমরা কোনো বিলাসিতা চাই না, কিন্তু মৌলিক প্রয়োজনীয় দিকগুলো ঠিকঠাক দেখতে চাই। এসব বাদ দিলে এখানে আমরা ভালো ক্রিকেট খেলে সময়টা উপভোগই করেছি।’