Thank you for trying Sticky AMP!!

নিউজিল্যান্ডের বিপক্ষে পঞ্চম টি–টোয়েন্টিতে ১৮ বলে মাত্র ১৯ রান করেছেন বাবর আজম

‘পাকিস্তানের ব্যাটসম্যানরা মাইলফলকের জন্য খেলে’

পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটসম্যানরা ব্যক্তিগত মাইলফলকের জন্য খেলে, তাদের মাথায় সারাক্ষণ থাকে আইসিসি র‍্যাঙ্কিং, তাঁদের লক্ষ্য দলের সাফল্য নয়—এমনটাই মনে করেন সাবেক ব্যাটসম্যান ও প্রধান নির্বাচক মোহাম্মদ ওয়াসিম।

রমিজ রাজা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান থাকার সময় মোহাম্মদ ওয়াসিম ছিলেন প্রধান নির্বাচক। তাঁর মতে, পাঁচ বছর ধরেই নাকি তিনি লক্ষ করছেন, পাকিস্তান ক্রিকেট দলের খেলোয়াড়েরা ব্যক্তিগত মাইলফলক নিয়ে বেশি মাথা ঘামাচ্ছে।

Also Read: ২৯০ গড়, ১৬৫.৭১ স্ট্রাইক রেট—চ্যাপম্যানের যত কীর্তি

আর এটাই পাকিস্তান ক্রিকেট দলের সাফল্যহীনতার মূল কারণ, ‘গত পাঁচ বছর ধরেই দেখছি ব্যাপারটা। আপনারা যদি ব্যাটসম্যানদের ৪০ থেকে ৫০ আর ৯০ থেকে ১০০ রানে দাঁড়িয়ে ব্যাটিং করার সময়ের হিসাব নেন, তাহলে ব্যাপারটি পরিষ্কার হয়ে যাবে।

রিজওয়ানের ৯৮ রানের ইনিংস নিয়েও সমালোচনা হয়েছে

এ সময় তাঁরা ব্যক্তিগত অর্জনের দিকে মনোযোগ দেয়, যেটি দলের ভরাডুবির কারণ হয়। একটা ফিফটি বা সেঞ্চুরি পাওয়ার দিকে মনোযোগী হওয়ার কারণে দল ক্ষতিগ্রস্ত হয়।’

Also Read: ক্যারিয়ারসেরা অবস্থানে চ্যাপম্যান, ব্যবধান কমিয়েও সূর্যের ৯৫ পয়েন্ট পেছনে রিজওয়ান

ওয়াসিম মনে করেন, ম্যাচের পরিবর্তিত পরিস্থিতিতে খেলোয়াড়েরা কতটা নিজেদের খাপ খাইয়ে নিয়ে পারফর্ম করতে পারে, দলের সাফল্য নির্ভর করে তার ওপরই। পাকিস্তানি ক্রিকেটাররা এটি অতীতে করেছে বলেও জানিয়েছেন তিনি, ‘ক্রিকেটে সাফল্য নির্ভর করে ক্রিকেটাররা পরিবর্তিত পরিস্থিতির সঙ্গে কতটা খাপ খাওয়াতে পারে, তার ওপর। অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে পাকিস্তানি ব্যাটসম্যানরা সেটি করে দেখিয়েছে। তারা তাদের ব্যাটিং স্ট্রাইক রেট ৭০ থেকে ১০০–তে তুলেছিল। আর এটিই অস্ট্রেলিয়ার বিপক্ষে জয় পেতে সাহায্য করেছিল।’

Also Read: চ্যাপম্যানের ঝোড়ো সেঞ্চুরিতে ম্লান রিজওয়ান, সিরিজে সমতা ফেরাল নিউজিল্যান্ড