Thank you for trying Sticky AMP!!

মহেন্দ্র সিং ধোনি

রেকর্ড গড়ার দিন ‘সেরা ক্যাচের’ পুরস্কার না পেয়ে রাগ ধোনির

এত চমৎকার একটা ক্যাচ নিলেন, যে ক্যাচ তাঁকে এনে দিল টি-টোয়েন্টি ক্রিকেটে উইকেটকিপার হিসেবে সবচেয়ে বেশি ক্যাচের বিশ্ব রেকর্ড, সেই ক্যাচই কিনা ‘সেরা ক্যাচ’–এর পুরস্কার জিতল না! মহেন্দ্র সিং ধোনি বেশ অসন্তুষ্ট টিভি সম্প্রচারকদের ওপর।

কাল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে সহজ জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। হায়দরাবাদের ১৩৪ রানের ইনিংসে ৩ উইকেট হাতে রেখেই টপকে গেছে ধোনির দল।
রবীন্দ্র জাদেজা দারুণ বোলিং করেছেন। নিয়েছেন ৩ উইকেট। চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে এটি চেন্নাই সুপার কিংসের টানা দ্বিতীয় জয়। চেন্নাইয়ের এই জয়ে বড় অবদান ডেভন কনওয়ের। অপরাজিত ছিলেন ৭৭ রান করে।

Also Read: ধোনির কিপিং, জাদেজার বোলিং ঝলকের পর কনওয়ের ফিফটিতে জিতল চেন্নাই

ধোনিকে যদিও ব্যাটিং করতে হয়নি। কিন্তু কাল দিনটা উইকেটকিপার হিসেবে ছিল ধোনির জন্য ঘটনাবহুল। দারুণ ওই ক্যাচের পাশাপাশি তিনি করেছেন একটি স্টাম্পিংও। একটি রান আউটেও অবদান তাঁর।

তবে ধোনি ক্ষুব্ধ সেরা ক্যাচের পুরস্কারটি তাঁর না হওয়ায়। অধিনায়ক হিসেবে ম্যাচের পর সম্প্রচারকদের সঙ্গে আলাপে সেই ক্ষুব্ধতা স্পষ্টতই প্রকাশিত। সানরাইজার্সের অধিনায়ক এইডেন মার্করামের বিপক্ষে তখন বোলিং করছিলেন মহীশ তিকসানা। তাঁর ক্যারম বলটি মার্করামের থেকে বেরিয়ে যাচ্ছিল। অফসাইডে তাঁর ব্যাটের কানায় লাগা বলটি দারুণভাবে ধরে ফেলেন ধোনি।

সতীর্থদের সঙ্গে ধোনির উদ্‌যাপন

এ ক্যাচে ভারতের সাদা বলে দুটি বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক এখন উইকেটকিপার হিসেবে টি-টোয়েন্টিতে সর্বোচ্চ ক্যাচের মালিক। তাঁর এই ২০৮তম ক্যাচ পেছনে ফেলেছে দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কককে। তবে কাল সেরা ক্যাচ হয়েছে রুতুরাজ গায়কোড়ের ক্যাচটি। সানরাইজার্সের ইনিংসের পঞ্চম ওভারে রুতু দারুণ এক ক্যাচে ফেরান হ্যারি ব্রুককে।

Also Read: ‘এভাবে চলতে থাকলে নিষিদ্ধ হতে পারে ধোনি’

ম্যাচ শেষের সংবাদ সম্মেলনে ধোনি হার্শা ভোগলেকে সেরা ক্যাচের পুরস্কার না পাওয়ার ক্ষোভ জানান, ‘তারা আমাকে সেরা ক্যাচের পুরস্কারটি দিল না। আমি মনে করি ক্যাচটা দুর্দান্ত ছিল। আমি বেশ কঠিন একটা জায়গায় ছিলাম। কিপাররা গ্লাভস পরে বলে সবাই মনে করে ওই ধরনের ক্যাচ নেওয়া সহজ। অনেক আগে রাহুল দ্রাবিড় ঠিক এমন একটা ক্যাচ নিয়েছিলেন উইকেটকিপার হিসেবে। একজন মানুষের ক্যাচ নেওয়ার পূর্ণ দক্ষতা বিচারে ওই ধরনের ক্যাচ নেওয়া সম্ভব নয়। খুব কঠিন জায়গা থেকে ওই ক্যাচ নিতে হয়।’

Also Read: কোহলির চোখে আইপিএলে সর্বকালের সেরা কে?

এর পরপরই হার্শাকে তিনি আইপিএল কর্তৃপক্ষকে এ নিয়ে নালিশ দেওয়ার কথা বলেন। এর আগে ধোনির কথায় স্টেডিয়ামের দর্শকেরা চিৎকার করে সায় দিতে থাকেন। হার্শা ভোগলে ধোনিকে জিজ্ঞেস করেন, তিনি কি দর্শকেরা থামলে কথা বলবেন কি না। উত্তরে ধোনি হেসে বলেন, ‘এর মধ্যে আমি আইপিএল কর্তৃপক্ষের কাছে নালিশ করে দিই যে তারা আমাকে সেরা ক্যাচের পুরস্কারটা দেয়নি।’