Thank you for trying Sticky AMP!!

হতাশ পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদি

গর্বিত ইফতিখার, এখানেই শেষ নয় বলছেন আফ্রিদি

শুরুটা ২৩৮ রানের জয়ে। এশিয়া কাপে এরপর ভারত ও বাংলাদেশের সঙ্গেও পারফরম্যান্সের ধারাবাহিকতা ছিল পাকিস্তানের। তবে সুপার ফোরে ভারতের বিপক্ষে বড় হার আর বাঁচা–মরার ম্যাচে শ্রীলঙ্কার কাছে হারে এশিয়া কাপ থেকে ছিটকে পড়েছে বাবর আজমের দল।

এমন বিদায়ে হতাশ পাকিস্তান পেসার শাহিন শাহ আফ্রিদি ও অলরাউন্ডার ইফতিখার আহমদে। তবে এখানেই সবকিছুর শেষ দেখছেন না আফ্রিদি। আর নিজেদের লড়াইয়ে গর্বিত ইফতিখার।

গতকাল শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের শেষ দিকে আফ্রিদি নিজের সবটাই নিংড়ে দিয়েছেন। তিনি যখন ৪১তম ওভার করতে আসেন, শ্রীলঙ্কার ১২ বলে দরকার ছিল মাত্র ১২ রান। তখন পর্যন্ত নিষ্প্রভ আফ্রিদি চতুর্থ ও পঞ্চম বলে ফেরান ধনাঞ্জয়া ডি সিলভা ও দুনিত ভেল্লালাগেকে, দেন মাত্র ৪ রান। তাতে শেষ ওভারে অভিষিক্ত জামান খান শ্রীলঙ্কাকে রুখতে পান ৮ রান।

Also Read: বিশ্বকাপের শুরুতে নাসিমকে না–ও পেতে পারে পাকিস্তান

জামান পাকিস্তানকে জেতাতে না পারলেও জয়ের সম্ভাবনা জাগিয়েছিলেন। ভাগ্যের সহায়তা পেলে ম্যাচের ফল পাকিস্তানের পক্ষেও আসতে পারত। আফ্রিদি জয়–পরাজয়ের চেয়ে পাকিস্তানের লড়াকু মানসিকতাকেই গুরুত্ব দিচ্ছেন।

টুইটে পাকিস্তানের এই পেসার লিখেছেন, ‘যেভাবে খেলাটা শেষ হয়েছে তাতে হতাশ, কিন্তু এখানেই শেষ নয়। আমরা হাল ছাড়িনি এবং শেষ পর্যন্ত লড়াই করেছি। লড়াই করার মানসিকতায় যেন কমতি না আসে। আমাদের সামনে বড় এক চ্যালেঞ্জ আসছে, সেই টুর্নামেন্টের জন্য আরও ভালো প্রস্তুতি নেব। পাকিস্তান জিন্দাবাদ।’

মোহাম্মদ রিজওয়ান ও ইফতিখার আহমেদ ষষ্ঠ উইকেট জুটিতে তুলেছিলেন ৭৮ বলে ১০৮ রান

পাকিস্তানকে গতকাল ম্যাচে ফিরিয়েছিলে অলরাউন্ডার ইফতিখার। শুরুতে ব্যাট হাতে ৪৭ রান করে মোহাম্মদ রিজওয়ানকে যোগ্য সঙ্গ দেন। এরপর বল হাতে নেন ৩ উইকেট। এই ৩ উইকেটই মূলত পাকিস্তানকে ম্যাচে ফেরায়। শ্রীলঙ্কার কাছে হারে হতাশ ইফতিখার টুইট করেছেন, ‘খুবই হতাশ। দুর্ভাগ্যজনকভাবে ম্যাচের ফল আমাদের পক্ষে আসেনি। তবে বাঁচা–মরার ম্যাচে যেভাবে লড়াই করেছি, তাতে গর্বিত। অভিনন্দন শ্রীলঙ্কা।’

আগামী রোববার ভারতের বিপক্ষে ফাইনাল খেলবে শ্রীলঙ্কা।

Also Read: ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে পাকিস্তান এখন ভারতের নিচে