Thank you for trying Sticky AMP!!

গুজরাটের বিপক্ষে শেষ ৫ বলে ছক্কা মেরে কলকাতাকে জিতিয়েছেন রিংকু সিং

রিংকুর ৫ ছক্কায় ভাঙা রেকর্ডে মাশরাফিরও নাম

২০১৬ টি–টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষ ওভারে বেন স্টোকসকে ৪টি ছক্কা মেরে ওয়েস্ট ইন্ডিজকে জিতিয়েছিলেন কার্লোস ব্রাফেট। সে দিন শেষ ওভারে ক্যারিবীয়দের দরকার ছিল ১৯ রান। আর স্বীকৃত টি–টোয়েন্টিতে সফল তাড়ায় ২০তম ওভারে সর্বোচ্চ রান তুলেছিল সিডনি সিক্সার্স ও রাইজিং পুনে সুপারজায়ান্ট--২৩ রান।

দুটি রেকর্ডকে টপকে আজ নতুন কীর্তি গড়েছে কলকাতা নাইট রাইডার্স। গুজরাট টাইটান্সের বিপক্ষে যে রেকর্ডটা বলতে গেলে রিংকু সিংয়েরই। যশ দয়ালের শেষ ৫ বলে ৫ ছক্কা মেরেছেন রিংকু, কলকাতা জিতেছে শেষ ওভারে ২৯ রানের লক্ষ্য তাড়া করে।

কলকাতা–গুজরাট ম্যাচে ভেঙেছে কয়েকটি রেকর্ড, যার মধ্যে আছে মাশরাফি বিন মুর্তজার নামও।

২৯

টি–টোয়েন্টিতে ২০তম ওভারে সবচেয়ে বেশি রান তাড়া করে জিতল কলকাতা নাইট রাইডার্স। এর আগে ২০১৫ বিগ ব্যাশে শেষ ওভারে সিডনি থান্ডারের ২৩ রান তাড়া করে জিতেছিল সিডনি সিক্সার্স। পরের বছর আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ২৩ রান তাড়া করে জিতেছিল রাইজিং পুনে সুপারজায়ান্ট।

টি–টোয়েন্টি ম্যাচে সফল রান তাড়ায় ২০তম ওভারে সবচেয়ে বেশি ৩১ রান তোলার রেকর্ড গড়েছে কলকাতা। এর আগের রেকর্ডটি ২০০৯ আইপিএলে ডেকান চার্জার্সের। শেষ ৬ বলে ২১ রান তাড়া করতে গিয়ে মাশরাফি বিন মুর্তজার ওভার থেকে ২৬ রান তুলেছিল রোহিত শর্মার ডেকান।

Also Read: শেষ ৫ বলে ৫ ছক্কা মেরে কলকাতাকে জেতালেন রিংকু সিং

আইপিএলে এক ওভারে ৫ ছক্কায় রিংকু সিং চতুর্থ ব্যাটসম্যান। তাঁর আগে একই কীর্তি গড়েছিলেন ক্রিস গেইল (২০১২ সালে পুনের রাহুল শর্মার বিপক্ষে), রাহুল তেওয়াতিয়া (২০২০ সালে পাঞ্জাবের শেলডন কটরেলের বিপক্ষে) ও রবীন্দ্র জাদেজা (২০২১ সালে বেঙ্গালুরুর হার্শাল প্যাটেলের বিপক্ষে)।

২০২২ সালে কলকাতার শিভাম দুবের বিপক্ষে এক ওভারে পাঁচ ছক্কা মেরেছিলেন লক্ষ্ণৌয়ের মার্কাস স্টয়নিস ও জেসন হোল্ডার মিলে।

Also Read: রিংকু সিং তো মাঠে নামার আগেই জিতেছেন

Also Read: রিংকুর কাছে হেরে গেল রশিদের হ্যাটট্রিক