Thank you for trying Sticky AMP!!

দুর্ঘটনার কঠিন সময়ে যারা পাশে থেকেছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ জানিয়েছেন ঋষভ পন্ত

দুর্ঘটনার পর এই প্রথম কথা বললেন ঋষভ পন্ত

ফেব্রুয়ারিতে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে খেলার কথা ছিল ঋষভ পন্তের। তবে মারাত্মক এক সড়ক দুর্ঘটনা পন্তের ক্যারিয়ারের অনেক কিছুই বদলে দিয়েছে। আইপিএল খেলতে পারবেন না, তা আগেই নিশ্চিত হয়ে গেছে, ঘরের মাঠের ওয়ানডে বিশ্বকাপে খেলা নিয়েও আছে শঙ্কা। চোটে পড়ার পর এই প্রথমবার কথা বলেছেন ভারতের উইকেটকিপার-ব্যাটসম্যান।

সোমবার টুইট করে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শুভাকাঙ্ক্ষীদের; বিশেষ করে যে দুজন দুর্ঘটনার পর তাঁকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কবে নাগাদ মাঠে ফিরতে পারবেন, এমন কিছু না জানালেও পন্ত বলেছেন, আগামীর চ্যালেঞ্জ নিতে তিনি প্রস্তুত।

Also Read: ৩১৭ রানের হার তদন্ত করবে শ্রীলঙ্কা ক্রিকেট

গত ৩০ ডিসেম্বর দুর্ঘটনার শিকার হন পন্ত। ডিভাইডারে ধাক্কা খেয়ে পন্তের মার্সিডিজ বেঞ্জ গাড়িটি উল্টে যায় এবং আগুন ধরে যায়। এ সময়ে তাঁকে হাসপাতালে নিয়ে আসেন রজত কুমার ও নিশু কুমার নামের দুই ব্যক্তি। তাঁদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি পন্ত, ‘আমি হয়তো সবাইকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ দিতে পারব না; কিন্তু এই দুই নায়ক, যারা দুর্ঘটনার পর আমাকে হাসপাতালে নিয়ে এসেছে, নিরাপদে পৌঁছে দিয়েছে। রজত কুমার ও নিশু কুমারকে ধন্যবাদ। চিরজীবন তোমাদের প্রতি কৃতজ্ঞ ও ঋণী থাকব।’

দুর্ঘটনার পর থেকেই পন্তের পাশে আছে বিসিসিআই। এই উইকেটরক্ষকের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করছে তারা। সে জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছেন পন্ত, ‘সমর্থন ও শুভকামনার জন্য আমি কৃতজ্ঞ। আনন্দের সঙ্গে জানাচ্ছি, আমার অস্ত্রোপচার সফল হয়েছে। সেরে ওঠার পথচলা শুরু হলো এবং আমি সামনের চ্যালেঞ্জের জন্য প্রস্তুত। পাশে থাকার জন্য বিসিসিআই, জয় শাহ ও গভর্নিং কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই।’

দুর্ঘটনায় হাঁটুর মূল তিনটি লিগামেন্টই ছিঁড়ে যায় এই উইকেটরক্ষকের। কয়েক দিন আগেই পন্তের হাঁটুর দুটি লিগামেন্টে সফল অস্ত্রোপচার করা হয়েছে। তবে তৃতীয় লিগামেন্টে অস্ত্রোপচার এখনই করা যাচ্ছে না। চিকিৎসকেরা ধারণা করছেন, ছয় সপ্তাহ পর তৃতীয় লিগামেন্টটিতে অস্ত্রোপচার করতে হবে।

Also Read: নারী আইপিএলের ১ ম্যাচেই ৭ কোটি রুপির বেশি পাবে বিসিসিআই

তাই কবে নাগাদ আবার পন্ত ক্রিকেটে ফিরতে পারবেন, তা এখনো নিশ্চিত নয়। এ মাসের শুরুর দিকে ইএসপিএনক্রিকইনফোর একটি প্রতিবেদনে বলা হয়, অন্তত ছয় মাসের মধ্যে তাঁর মাঠে ফেরার কোনো সম্ভাবনা নেই। আগামী অক্টোবর-নভেম্বর হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও তাঁর খেলা অনিশ্চিত। আবার ভারতীয় এক সংবাদমাধ্যম নিউজ ১৮–এর প্রতিবেদনে বলা হয়, পন্তকে মাঠের বাইরে থাকতে হতে পারে ১৮ মাসের জন্য।