Thank you for trying Sticky AMP!!

টি–টোয়েন্টিতে মুশফিকের রেকর্ড ভাঙলেন কোহলি

এবারের আইপিএলে গতকাল পেয়ে গেছেন পঞ্চম ফিফটি। ৮ ম্যাচে ৪৭.৫৭ গড়ে ৩৩৩ রান নিয়ে এখন পর্যন্ত তিনি দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে তাঁর দল অবশ্য জিততে পারেনি। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) হেরেছে ২১ রানে।

এই হারা ম্যাচে ৩৭ বলে ৫৪ রান করার পথে একটি রেকর্ড নিজের করে নিয়েছেন বিরাট কোহলি। স্বীকৃত টি-টোয়েন্টিতে এক ভেন্যুতে সবচেয়ে বেশি রান করায় বাংলাদেশের মুশফিকুর রহিমকে ছাড়িয়ে গেছেন আরসিবির ভারতীয় ব্যাটসম্যান।

Also Read: সৌরভকে আনফলো করলেন কোহলি

চিন্নাস্বামী স্টেডিয়ামে স্বীকৃত টি-টোয়েন্টিতে কোহলির রান এখন ৩০১৫। এক ভেন্যুতে স্বীকৃত টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার রেকর্ডটি এত দিন ছিল মুশফিকের। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মুশফিকের রান ২৯৮৯।

এবারের আইপিএলে এখন পর্যন্ত ৩৩৩ রান করেছেন কোহলি

মুশফিক মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে এই রান করতে খেলেছেন ১২১ ইনিংস। আর কোহলি চিন্নাস্বামী স্টেডিয়ামে ৩০১৫ রান করেছেন মাত্র ৯২ ইনিংস খেলে। এক ভেন্যুতে স্বীকৃত টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান করার তালিকায় তৃতীয় স্থানে আছেন মাহমুদউল্লাহ।

Also Read: ৪২ থেকে ৫০–এ যেতে ১০ বল লাগিয়েই কি বেঙ্গালুরুকে হারিয়েছেন কোহলি

তালিকার চতুর্থ স্থানে ইংল্যান্ডের অ্যালেক্স হেলস। এরপর বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে মাহমুদউল্লাহ করেছেন ২৮১৩ রান। অ্যালেক্স হেলস ২৭৪৯ রান করেছেন ট্রেন্ট ব্রিজে। আর তামিম শেরেবাংলা স্টেডিয়ামে করেছেন ২৭০৬ রান।

Also Read: ক্যারিয়ার–সেরা র‍্যাঙ্কিংয়ে মুশফিক-তাইজুল