Thank you for trying Sticky AMP!!

লিওনেল মেসি এখন ইন্টার মায়ামিতে

বার্সা ছাড়ার সময় মেসিকে কিনতে চেয়েছিলেন মালদিনি

লিওনেল মেসি খেলছেন ইতালিয়ান ক্লাব এসি মিলানের হয়ে—এমনটা হলে কেমন হতো? এমন চিন্তাভাবনা এখন বাড়াবাড়ি মনে হলেও এটা হতেই পারত। ইতালির সাবেক ফুটবলার ও এসি মিলানের সাবেক টেকনিক্যাল ডিরেক্টর পাওলো মালদিনি সেই কথাই জানালেন।

মেসি বার্সা ছাড়ার ঘোষণা দেওয়ার পর তাঁকে দলে ভেড়াতে ১০ দিন চেষ্টা করেছিল এসি মিলান। তবে সেই ঘোর ভাঙতেও খুব একটা সময় লাগেনি তাদের। একটি পডকাস্টে এমনটাই বলেছেন মালদিনি।

Also Read: ২০২৫ পর্যন্ত মেসি ইন্টার মায়ামির

২০২১ সালে আর্থিক সংকটের কারণে নিজেদের ইতিহাসের অন্যতম বড় তারকাকে ছেড়ে দিতে হয়েছিল বার্সেলোনাকে। আর্জেন্টাইন অধিনায়কের সামনে তখন খুব একটা বিকল্পও ছিল না। অনেকটা তাড়াহুড়ো করেই মেসি তখন নাম লেখান পিএসজিতে। সেই অস্থির সময়ে মেসিকে দলে চেয়েছিলেন মালদিনিও। তবে খুব শিগগির তাঁরা বুঝতে পারেন, মেসিকে কেনা মিলানের পক্ষে সম্ভব নয়।

একটি পডকাস্টে সম্প্রতি মালদিনি বলেছেন, ‘আমরা মেসিকে কিনতে চেয়েছিলাম। আমি তাকে চেয়েছিলাম। আমরা তাকে চাওয়ার ১০ দিন পরই বুঝতে পারি, এটা অসম্ভব ছিল। আর এখন অনেক দেরি হয়ে গেছে। যখন পড়েছিলাম, মেসি ইন্টারেও যেতে পারে, তখন ভয় পেয়ে গিয়েছিলাম। সে অসাধারণ খেলোয়াড়, তবে আমাদের জন্য তাকে কেনা অসম্ভব ছিল।’

Also Read: অশ্লীল অঙ্গভঙ্গিতে বিরক্ত মেসি

মেসিকে ছাড়াই অবশ্য সেই মৌসুমে সিরি ‘আ’ জিতেছিল এসি মিলান। মালদিনি অবশ্য এখন মিলানের সঙ্গে নেই। চলতি বছরের জুনে টেকনিক্যাল ডিরেক্টরের পদ থেকে তাঁকে বরখাস্ত করে ক্লাবটি।

পাওলো মালদিনি

মেসিও অবশ্য পিএসজিতে নেই। দুই মৌসুম পিএসজিতে কাটিয়ে মেসি নাম লিখিয়েছেন ইন্টার মায়ামিতে। মেসির পিএসজি–অধ্যায়টাও খুব একটা ভালো কাটেনি। জিততে পারেননি চ্যাম্পিয়নস ট্রফি। সে কারণেই অনেক সমর্থকের কাছে অপ্রিয় হয়ে উঠেছিলেন আর্জেন্টাইন তারকা।

মেসি যখন পিএসজিতে যোগ দেন, প্যারিসজুড়ে তখন ছিল সাজসাজ রব। সবার মুখে হাসি আর হর্ষধ্বনি। কিন্তু দুই বছর না পেরোতেই পুরো উল্টো চিত্র দেখা গেছে। হর্ষধ্বনি নয়, মেসিকে দুয়োধ্বনি দিয়েছে সমর্থকদের কট্টর অংশ। মায়ামিতে যোগ দেওয়ার পর মেসিও বলেছিলেন, পিএসজিতে নাম লিখিয়ে তিনি সন্তুষ্ট ছিলেন না।

Also Read: আর্জেন্টাইনদের প্রতি নিপীড়ন এখনই বন্ধ করতে বললেন মেসি