Thank you for trying Sticky AMP!!

দিল্লি অধিনায়ক ডেভিড ওয়ার্নার

‘ওয়ার্নার ৫০ বল খেললে ৫০ বলই নষ্ট হতো’

এবারের আইপিএলে স্ট্রাইক রেট নিয়ে প্রশ্নের মুখে আছেন ডেভিড ওয়ার্নার। ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ তো এভাবে খেললে আইপিএলেই আসতে বারণ করেছিলেন। এবার ওয়ার্নারের সমালোচনা করলেন শেবাগের পুরোনো সতীর্থ হরভজন সিং। সাবেক এই ক্রিকেটার বলেছেন, ওয়ার্নার যেন আয়নার সামনে দাঁড়ান।

আইপিএলে এই মৌসুমে পয়েন্ট তালিকার সবচেয়ে তলানির দল দিল্লি। গতকালও হেরেছে পয়েন্ট তালিকার শেষের দিকে থাকা আরেক দল সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে।

Also Read: ওয়ার্নার–মোস্তাফিজদের সৌরভ, ‘আমরা পরের ৯ ম্যাচের ৯টিতেই জিততে পারি’

হায়দরাবাদের ১৯৭ রান তাড়া করতে নেমে ১৮৮ রানে থামে দিল্লির ইনিংস। অধিনায়ক ওয়ার্নার ২ বল খেলে শূন্য রানে আউট হয়ে যান। এটি ছিল মৌসুমে ৮ ম্যাচ দিল্লির ষষ্ঠ হার। এমন অবস্থায় ওয়ার্নারের দলের প্লে-অফ খেলার সম্ভাবনা দেখছেন না হরভজন। আর সেটা নাকি অধিনায়ক ওয়ার্নারের কারণেই।

নিজের ইউটিউব চ্যানেলে হরভজন বলেছেন, ‘আমার মনে হয় না দিল্লি ঘুরে দাঁড়াতে পারবে, এর কারণ তাদের অধিনায়ক। দলকে ভালোভাবে নেতৃত্ব দিতে পারছে না, সঙ্গে তার ফর্মও একটা ব্যাপার। ওয়ার্নার হায়দরাবাদের বিপক্ষে দ্রুত আউট হয়েছে বলে দিল্লি এত কাছে পৌঁছাতে পেরেছিল। যদি ওয়ার্নার ৫০ বল খেলত, তাহলে ৫০ বলই নষ্ট হতো, দিল্লিও ৫০ রানে হারত।’

Also Read: ‘এভাবে খেললে আইপিএলেই আর এসো না’

দিল্লির হয়ে যে ওয়ার্নার রান করেননি এমন নয়; ৮ ম্যাচ খেলে করেছেন ৪টি ফিফটি, ৩৮.৫ গড়ে করেছেন ৩০৬ রান। তবে এই ওপেনারের স্ট্রাইক রেট মাত্র ১১৮.৬০।

যে কারণেই ওয়ার্নারকে আয়নায় মুখ দেখতে বলেছেন হরভজন, ‘পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সে সব সময় অন্যের ভুল নিয়ে কথা বলে। কিন্তু তুমি কী করেছ? ৩০০–এর বেশি রান করেছ, কিন্তু নিজের স্ট্রাইক রেটের দিকে একবার তাকাও। ওই ৩০০ রান দিল্লির কোনো কাজে আসেনি। দিল্লি কেন পয়েন্ট তালিকার সবার শেষে—এই কারণ খুঁজতে গেলে ওয়ার্নারকে আয়নার সামনে দাঁড়াতে হবে।’

Also Read: দিল্লিতেও মোস্তাফিজের অধিনায়ক ওয়ার্নার