Thank you for trying Sticky AMP!!

২০২১ সালের পর প্রথমবার টানা দুই ম্যাচ জিতেছে পাঞ্জাব কিংস, যাতে বড় কৃতিত্ব স্যাম কারেনের

‘নতুন ঘরে’ রাজস্থানের অভিষেক রাঙাতে দিলেন না স্যাম কারেন

ইংল্যান্ডকে ২০২২ টি–টোয়েন্টি বিশ্বকাপ জেতাতে বড় অবদান রেখেছেন; বিশেষ করে ডেথ ওভারে বোলিং করে। হয়েছেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়। তখনই আঁচ করা গিয়েছিল, স্যাম কারেনকে নিতে আদাজল খেয়ে নামবে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলো।

নিলামে হয়েছেও তাই। কারেনকে রেকর্ড ১৮ কোটি ৫০ লাখ রুপিতে কিনে নেয় পাঞ্জাব কিংস। ডেথ ওভারে সেই কারেনের ওপরই ভরসা রেখেছেন পাঞ্জাব অধিনায়ক শিখর ধাওয়ান। ১৮তম ওভারে ১৯ রান দিলেও শেষ ওভারে ঠিকই ছন্দ খুঁজে পেয়েছেন বাঁহাতি পেসার। তাঁর বুদ্ধিদীপ্ত লো ফুল টস আর ব্লকহোলে ফেলা বলে পেরে ওঠেনি রাজস্থান রয়্যালস। ‘নতুন ঘর’ আসামের গুয়াহাটিতে আশা জাগিয়েও রাজস্থান হেরে গেছে ৫ রানে। দলটি এর আগে ‘হোম’ ম্যাচ খেলেছে জয়পুর ও আহমেদাবাদে।

শেষ ওভারে দুর্দান্ত বোলিং করে পাঞ্জাবকে জিতিয়েছেন স্যাম কারেন

বর্ষাপাড়া স্টেডিয়ামে ধাওয়ানের অধিনায়কোচিত ৮৬ আর প্রভসিমরান সিংয়ের ঝোড়ো ফিফটিতে ৪ উইকেটে ১৯৭ রান করে পাঞ্জাব। জবাবে রাজস্থান থামে ৭ উইকেটে ১৯২ রানে। ২০২১ সালের পর এই প্রথম টানা দুই ম্যাচ জিতল পাঞ্জাব। আগের ম্যাচে ডিএলএস পদ্ধতিতে কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছিল তারা।

রান পাহাড় তাড়া করতে নেমে একসময় ১২৪ রানে ৬ উইকেট হারিয়ে ফেলে রাজস্থান। শেষ ৪ ওভারে কুমার সাঙ্গাকারার শিষ্যদের দরকার ছিল ৬৯ রান। তখন মনে হচ্ছিল, বড় ব্যবধানেই জিততে চলেছে বলিউড অভিনেত্রী প্রীতি জিনতার দল। তবে সপ্তম উইকেটে ২৭ বলে ৬২ রানের জুটি গড়ে ম্যাচটা জমিয়ে তোলেন শিমরন হেটমায়ার ও ধ্রুব জুরেল। কিন্তু শেষ ওভারে কারেনের দুর্দান্ত বোলিংয়ে লক্ষ্য ছোঁয়া হয়নি।