Thank you for trying Sticky AMP!!

বিপিএলে আজ মুখোমুখি দুই তারকা সাকিব ও মাশরাফি

আজ বিপিএলে মুখোমুখি সাকিব-মাশরাফি

নতুন দল, নতুন শুরু। সবারই প্রত্যাশা থাকে নতুন যাত্রার শুরুটা হোক জয় দিয়ে। কাল বিপিএলের নবম আসরের উদ্বোধনী ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে হারিয়ে কাঙ্ক্ষিত জয়টা পেয়ে যায় সিলেট। টুর্নামেন্টের প্রথম ম্যাচেই ৮ উইকেটের বড় জয় আত্মবিশ্বাস তো বাড়িয়েছেই, ২ পয়েন্টের পাশাপাশি রানরেটও হয়ে গেছে ২.৭৫।

তবে মাশরাফিদের নতুন এই ফ্র্যাঞ্চাইজির সামনে আজ অপেক্ষা করছে আরও বড় চ্যালেঞ্জ। আজ বিপিএলে রাতের ম্যাচে সিলেটের প্রতিপক্ষ ফরচুন বরিশাল। সাকিব আল হাসানের দল গত বিপিএলের রানার্সআপ। মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, খালেদ আহমেদ, ইবাদত হোসেন আছেন এ দলে। সব মিলিয়ে কাগজে-কলমে অন্যতম সেরা দল বলতে হবে বরিশালকে।

Also Read: কম আলোর মধ্যেও খেলার মতো ক্রিকেট বল তৈরি করতে চায় অস্ট্রেলিয়া

Also Read: সেই ‘ভুঁড়িওয়ালা’ সরফরাজই শোয়েবের সুর পাল্টে দিলেন

তবে সব কিছু ছাপিয়ে লড়াইটা মূলত সাকিব ও মাশরাফির। দুজনই বিপিএলের সফলতম অধিনায়কদের তালিকায় থাকবেন। বাংলাদেশ ক্রিকেটের দুই মহাতারকার লড়াই কেমন হয়, সেদিকে থাকবে সবার চোখ। বরিশাল অবশ্য প্রথম ম্যাচ নিয়ে রোমাঞ্চিত।

কাল জিতেছে মাশরাফির দল সিলেট

কাল দলটির মেন্টর নাজমুল আবেদীনের কথায় সে বার্তাই পাওয়া গেল, ‘প্রথম ম্যাচ নিয়ে একটা রোমাঞ্চ থাকবে, এটাই স্বাভাবিক। প্রায় এক সপ্তাহ ধরে আমরা অনুশীলন করছি। আমাদের বিদেশি ক্রিকেটাররা এর মধ্যে চলে এসেছে। তাঁদের নিয়েও আমাদের প্রস্তুতি নেওয়া হয়েছে। এখন দলটাকে খুব সাজানো মনে হচ্ছে। আশা করছি কাল আমরা ভালো করতে পারব। সিলেটের সঙ্গে আমাদের খেলা, তারাও ভালো দল। আমাদের জন্য টুর্নামেন্টের ভালো শুরু করা গুরুত্বপূর্ণ।’

Also Read: রেকর্ড গড়া রনির ঝড়ে জয়ে শুরু নুরুলদের

Also Read: জয় শাহকে নাজাম শেঠির দেওয়া খোঁচার জবাবে যে বক্তব্য এসিসির

গুরুত্বপূর্ণ কাজটা সিলেট অবশ্য আগেই সেরে ফেলেছে। প্রথম ম্যাচের জয়ে যে সিলেটকে কিছুটা এগিয়ে রাখবে, সেটা মানছেন নাজমুল আবেদীনও, এ ধরনের টুর্নামেন্টে দল গোছানোর জন্য সময় লাগে। একটা ম্যাচ খেলে ফেলতে পারলে যেকোনো দলই এ ক্ষেত্রে কিছুটা এগিয়ে যায়। খেললে দলে শক্তি ও দুর্বলতাগুলো সামনে চলে আসে। যা পরবর্তী ম্যাচে কাজে লাগানো যায়। সেদিক থেকে এক ম্যাচ খেলায় এবং সেটা জেতায় সিলেটের কিছুটা সুবিধা হবে। তারপরও বলব, একটা ম্যাচই খেলেছে তারা। খুব বেশি যে এগিয়ে থাকবে, তা নয়।

সাকিবের দল ফরচুন বরিশাল আজই প্রথম মাঠে নামবে। কাল ফটোগ্রাফারদের সঙ্গে বসে খেলা দেখেছেন সাকিব

খেলা যেহেতু রাতে, শিশির ও প্রচণ্ড কুয়াশা হয়ে উঠতে পারে সিলেট ও বরিশালের আরেক চ্যালেঞ্জ। গতকাল রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ানসের ম্যাচে দুই দলেরই বল দেখতে কষ্ট হয়েছে বলে জানিয়েছেন ক্রিকেটাররা।

Also Read: গতি ও বাউন্সে নজরকাড়া রেজাউরকে নিয়ে মাশরাফির মুগ্ধতা