Thank you for trying Sticky AMP!!

হাসান তিলকারত্নে

বিসিবির সঙ্গে হাসান তিলকারত্নের দুই বছরের চুক্তি

বাংলাদেশ নারী দলের প্রধান কোচ হতে যাচ্ছেন হাসান তিলকারত্নে। বিসিবির সঙ্গে দুই বছরের চুক্তি করেছেন শ্রীলঙ্কার এই সাবেক ক্রিকেটার। কাজ শুরু করবেন এই নভেম্বর থেকেই। নিউজিল্যান্ড সফর হতে যাচ্ছে বাংলাদেশ দলের হয়ে হাসানের প্রথম অ্যাসাইনমেন্ট।

Also Read: ‘এক রাতের মধ্যে তারকা হয়ে গিয়েছিলাম’

বিসিবির নারী বিভাগের প্রধান শফিউল আলম চৌধুরী খবরটি জানিয়ে প্রথম আলোকে বলেছেন, ‘আমরা অনেক দিন ধরেই নারী দলের কোচ খুঁজছিলাম। অবশেষে পেয়েও গেলাম। হাসান কিছুদিনের মধ্যেই বাংলাদেশে আসবেন। নিউজিল্যান্ড সফর থেকেই কাজ শুরু করবেন।’

বাংলাদেশ নারী ক্রিকেট দল

কদিন আগেই অনুষ্ঠিত নারী এশিয়া কাপে লঙ্কান নারী দলের কোচ হিসেবে বাংলাদেশে এসেছিলেন শ্রীলঙ্কার এই সাবেক ক্রিকেটার। তাঁর কোচিংয়ে নারী এশিয়া কাপের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন লঙ্কান মেয়েরা। তখনই বাংলাদেশ নারী দলের কোচ হওয়ার ব্যাপারে বিসিবি কর্তাদের সঙ্গে আলাপ হয় হাসানের। পরে তা চূড়ান্তও হয়। এর আগে শ্রীলঙ্কার ছেলেদের ক্রিকেটেও কোচিং করানোর অভিজ্ঞতা আছে হাসানের।

১৯৯৬ সালের বিশ্বকাপজয়ী হাসান তিলকারত্নে শ্রীলঙ্কার হয়ে ৮৩ টেস্ট খেলেছেন। ৪২.৮৭ গড়ে ৪৫৪৫ রান করেছেন তিনি। ১১টি সেঞ্চুরি ও ২০টি ফিফটি তাঁর নামের পাশে। দেশের হয়ে ২০০ ওয়ানডে খেলে ২৯.৬০ গড়ে ৩৭৮৯ রান করেছেন হাসান। ২টি সেঞ্চুরি ও ১৩টি ফিফটির মালিক তিনি।