Thank you for trying Sticky AMP!!

ক্যারিয়ারে ১২ টি ওয়ানডে খেলেছেন তাইজুল

স্পিন বোলিং কোচের চাওয়াতেই ওয়ানডে দলে তাইজুল

গত বছর ওয়েস্ট ইন্ডিজ সফরের ওয়ানডে সিরিজে একটি ম্যাচ খেলেছিলেন তাইজুল ইসলাম। বাংলাদেশের ৪ উইকেটের জয়ের সেই ম্যাচে ১০ ওভারে ২৮ রান দিয়ে ৫ উইকেটও নিয়েছিলেন।

এরপর জিম্বাবুয়ের বিপক্ষে হারারেতে ২ ম্যাচে নিয়েছেন ৩ উইকেট। কিন্তু গত বছরের ডিসেম্বরে ঘরের মাঠে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলা হয়নি বাঁহাতি স্পিনার তাইজুলের।

Also Read: যে ছবি দেখে ‘নবাবি শাসন’ মনে পড়ে

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের তিন ম্যাচেই খেলেছিলেন আরেক বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। গত বছর সেই সিরিজ দিয়েই ওয়ানডে অভিষেক হওয়া নাসুম প্রথম ম্যাচে ৮ ওভারে ১৬ রান দিয়ে কোনো উইকেট পাননি। তবে পরের দুই ম্যাচে পেয়েছেন ৫ উইকেট (৩ ও ২)। এরপর ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে খেলে ছিলেন উইকেটশূন্য।

গত বছর জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৫ উইকেট নিয়েছিলেন তাইজুল ইসলাম

ঘরের মাঠে আরেকটি সিরিজ খেলার অপেক্ষায় বাংলাদেশ, প্রতিপক্ষ ইংল্যান্ড। এই সিরিজের প্রথম দুই ম্যাচের দলে তাইজুলকে রাখলেও নেই নাসুম। অনেক দিন থেকেই ‘টেস্ট স্পেশালিস্ট’ তকমা পেয়ে যাওয়া তাইজুলকে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে কেন আর কী বিবেচনায় নেওয়া হয়েছে, এমন একটি প্রশ্ন করা হয়েছিল বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনকে।

Also Read: সিলেটের প্রাইজমানির ১ কোটি টাকা পাবেন মাশরাফি–মুশফিকরা

তাইজুলকে দলে নেওয়ার ব্যাখ্যা মিনহাজুল দিয়েছেন এভাবে, ‘তাইজুলের ব্যাপারে স্পিন বোলিং কোচের (রঙ্গনা হেরাথের) চাওয়া আছে, আমাদের টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা হয়েছে। ও একটু ভিন্ন রকমের। এ জন্য এই পরিবর্তন করা হয়েছে।’

ইংল্যান্ডের বিপক্ষে নাসুমের দলে আসার সম্ভাবনা এখনো উড়িয়ে দেননি মিনহাজুল, ‘১৪ জনের স্কোয়াড দিয়েছি এবং ২৪ তারিখের পর আরও একজনকে অন্তর্ভুক্ত করব। ১৫ জনের স্কোয়াড করা হবে। গত সিরিজে যারা ছিলে, বেশির ভাগ খেলোয়াড়ই আছে।’