Thank you for trying Sticky AMP!!

রোহিত শর্মা ও মারনাস লাবুশেন

আমি তোমার কাছ থেকে শিখতে চাই—রোহিতকে লাবুশেন

দুয়ারে দাঁড়িয়ে বিশ্বকাপ ক্রিকেট ২০২৩। আর মাত্র ৪ দিন পরই শুরু হবে বিশ্বকাপ জয়ের লড়াই। বিশ্বকাপ সামনে রেখে এখন চলছে ভবিষ্যদ্বাণী ও ব্যাখ্যা-বিশ্লেষণ। কোন দলের শক্তি কী, দুর্বলতা কী—এসব নিয়ে চলছে কাঁটাছেড়া। কেউ কেউ আবার বেছে নিচ্ছেন পছন্দের খেলোয়াড়দেরও। বেশির ভাগ সাবেক ও কিংবদন্তি ক্রিকেটাররা এ কাজ করছেন।

পাশাপাশি প্রতিপক্ষের শক্তি-সামর্থ্য নিয়ে কথা বলছেন বর্তমান সময়ের তারকারাও। সে ধারাতেই এবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মাকে প্রশংসায় ভাসালেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান মারনাস লাবুশেন। তিনি বলেছেন, কোনো ধরনের ঝুঁকি ছাড়াই রান করতে পারেন রোহিত।

Also Read: অবশেষে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে লাবুশেন, আছেন চোটে পড়া হেডও

এবারের বিশ্বকাপটা একটু বিশেষই হতে যাচ্ছে লাবুশেনের জন্য। বিশ্বকাপের প্রাথমিক দলে ছিলেন না। শুরুতে রাখা হয়নি দক্ষিণ আফ্রিকা সফরের দলেও। পরে স্টিভেন স্মিথ চোটে ছিটকে গেলে দক্ষিণ আফ্রিকায় পাঠানো হয় লাবুশেনকে । সেই সুযোগ দারুণভাবে কাজেও লাগান। দলে ফেরার পর থেকে ৮ ম্যাচে ৬০ গড়ে ৪২১ রান করেছেন, স্ট্রাইক রেট ৯৭.৭। তবে স্মিথ সেরে উঠে দলে ফেরায় বিশ্বকাপের দরজা বন্ধই ছিল। কিন্তু আরেক সতীর্থ অ্যাশটন অ্যাগার চোটে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়ায় অবশেষে খোলে লাবুশেনের দরজা।

এখন বিশ্বকাপ খেলতে মুখিয়ে থাকা এই ব্যাটসম্যান কথা বলেছেন টুর্নামেন্টের নানা দিক নিয়ে, যেখানে তিনি প্রশংসা করেছেন ভারতীয় অধিনায়ক রোহিতে। লাবুশেন বলেছেন, ‘রোহিত শর্মা এমন একজন, যিনি কোনো ধরনের ঝুঁকি নেওয়া ছাড়া মুক্তভাবে রান করতে পারেন। একবার দাঁড়িয়ে গেলে তাঁকে থামানো খুবই কঠিন কাজ।’

সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন লাবুশেন

বিশ্বকাপের আগে ভারত-অস্ট্রেলিয়ার ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে রোহিতকে কাছ থেকে দেখেছেন লাবুশেন। সেই ম্যাচে ৫৭ বলে ৮১ রান করেন রোহিত। তাঁর কাছ থেকে শেখার কথাও বলেছেন অস্ট্রেলিয়ার এই ব্যাটসম্যান, ‘রোহিত যখন মাঠে নামে, আমরা একসঙ্গে হাঁটছিলাম। আমি বলি, “তুমি যা করো আমি দেখব, আমি শিখতে চাই। তোমরা এই কন্ডিশনে সেরা। আমরা এই পরিবেশে বিদেশি।” আপনি প্রতিপক্ষের কাছ থেকে শিখতে পারেন। আমরাও চেষ্টা করব এবং শিখব। আর প্রতি ম্যাচে আরও ভালো খেলার চেষ্টা করব।’

Also Read: ৯০ মিটার ছক্কায় ৮ রান, ১০০ মিটারে ১০ রান চান রোহিত

৫ অক্টোবর ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে শুরু হবে বিশ্বকাপ। লাবুশেনের অস্ট্রেলিয়া বিশ্বকাপ যাত্রা শুরু করবে রোহিতের ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই। ৮ অক্টোবর বেলা ২টা ৩০ মিনিটে চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে।