Thank you for trying Sticky AMP!!

ম্যাচ শেষে দুই দলের খেলোয়াড়দের শুভেচ্ছা বিনিময়

১০ উইকেটে প্রথম জয় বাংলাদেশের

আয়ারল্যান্ডের বিপক্ষে সিলেটে আজ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচটি বাংলাদেশের জন্য দুটি দিক থেকে অনন্য। এই প্রথম বাংলাদেশের পেসাররা এক ওয়ানডে ম্যাচে প্রতিপক্ষের ১০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছে। বাংলাদেশও এই প্রথম ওয়ানডেতে পেয়েছে ১০ উইকেটের জয়।

এর আগে এক ওয়ানডেতে বাংলাদেশের পেসাররা প্রতিপক্ষের সবচেয়ে বেশি ৮টি উইকেট নিতে পেরেছে। এমন ঘটনা অবশ্য অনেক আছে। এর আগে ১২ বার ওয়ানডের এক ম্যাচে প্রতিপক্ষের ৮ উইকেট নিতে পেরেছে পেসাররা। আর ৭ উইকেট নিতে পেরেছে ২১ বার।

Also Read: ১০ উইকেট ও ২২১ বল বাকি রেখে বাংলাদেশের জয়

আয়ারল্যান্ডের ১০টি উইকেটই নিয়েছেন পেসাররা

সিলেটে আজ আয়ারল্যান্ডের ১০ উইকেটের ৫টি নিয়েছেন হাসান মাহমুদ। তাসকিন আহমেদ নিয়েছেন ৩ উইকেট আর ইবাদত হোসেন ২টি। পেসারদের এমন দাপুটে বোলিংয়ে ২৮.১ ওভারে ১০১ রানে অলআউট হয়েছে আয়ারল্যান্ড।

আইরিশদের অল্প রানে আটকে দেওয়ার পর একটি প্রশ্ন ঘুরছিল দেশের ক্রিকেট মহলে—বাংলাদেশ কি নিজেদের ওয়ানডে ইতিহাসে সবচেয়ে বেশি উইকেটের জয়টি পাবে? উইকেটের হিসেবে আজ নিজেদের ইতিহাসে সবচেয়ে বড় জয়টি তুলে নিয়েছে বাংলাদেশ। ১৩.১ ওভারে আইরিশদের দেওয়া লক্ষ্য পেরিয়ে গেছে বাংলাদেশ। একটিও উইকেট হারায়নি তারা। ওয়ানডেতে এই প্রথম ১০ উইকেটের জয় পেয়েছে বাংলাদেশ।

Also Read: হাসান মাহমুদের প্রথম ৫ উইকেট, বাংলাদেশ আর সিলেটেরও অন্যরকম প্রথম

এর আগে ওয়ানডেতে উইকেটের হিসেবে সবচেয়ে বড় জয় ৯ উইকেটে। এর আগে ৯ উইকেটে ৫টি জয় পেয়েছে বাংলাদেশ। এই পাঁচ জয়ের দুটি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। অন্য ৩টি কেনিয়া, জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

Also Read: বাংলাদেশের গতির সামনে ১০১ রানেই শেষ আয়ারল্যান্ড